BTCL এর আলাপ অ্যাপে সর্বনিম্ন কল রেটে কথা বলুন যে কোন নাম্বারে

0

বাংলাদেশ টেলিকমিনেকেশন কোম্পানী লিমিটেড (BTCL) এর কথা বলার মোবাইল অ্যাপ আলাপ নিয়ে আজকের ইনফোটি সাজানো হয়েছে। আলাপ মোবাইল অ্যাপটি প্রথম দিকে বেশ জনপ্রিয় হয়ে উঠে। তবে বর্তমান সময়ে গ্রহকদের কিছু অভিযোগও শোনা যাচ্ছে। অনেকের ধারণা সরকারি সেবাগুলোই নাকি কোন রকম দায় সারা হয়ে থাকে।

টেলিটক সরকারি মোবাইল অপারেটর হওয়ার কারণে এর গ্রহক অনেক বৃদ্ধি পেয়েছে। তবে এই মোবাইল অপারেটরের বিরুদ্ধে বড় অভিযোগ হচ্ছে এর নেটওয়ার্ক সারা দেশে উন্নত নয়। গ্রহকরা কিছুটা বাধ্য হয়েই এটি ব্যবহার করেন বিভিন্ন সরকারি ফি পরিশোধ করার জন্য।

তবে কি আলাপ অ্যাপও এরকম অভিযোগের কবলে পড়তে যাচ্ছে? আমরা আশা করি আলাপ মোবাইল অ্যাপটি অভিযোগের উর্দ্ধে থেকে গ্রহকদের সেবা প্রদান করবে।


BTCL Alaap Calling Mobile App

BTCL এর আলাপ মোবাইল অ্যাপের সুবধা কি? 

বাংলাদেশে টেলিযোগাযোগ কোম্পানীর কলিং সেবা “আলাপ অ্যাপ” থেকে কথা বলা যাবে মোবাইল ফোনে এবং ল্যান্ডলাইনে। প্রথম দিকে প্রতি মিনিট কল রেট ছিল ০.৩০ পয়শা। বর্তমানে তা বৃদ্ধি করা হয়েছে ০.৪০ পয়শা।

আলাপ অ্যাপ রেজিস্টার করলে স্বয়ক্রিয়ভাবে একটি ইউনিক নাম্বার পাবেন। এই নাম্বারটি আপনার মোবাইল নাম্বারের মতই ব্যবহার করা যাবে। মোবাইল কিংবা ল্যান্ডলাইন থেকে কল করা যাবে এই নাম্বারে।

আপনার মোবাইলে যদি ইন্টারনেট সংযোগ না থাকে তাহলে আলাপ অ্যাপ নাম্বারে কল দিলে সেটি স্বয়ংক্রিয়ভাবে ফরওয়ার্ড হয়ে আপনার রেজিস্টার করা মোবাইল নাম্বারে চলে যাবে।

ইন্টারনেট সংযোগ থাকলে আলাপ অ্যাপে কলটি যাবে। এছাড়াও নেট কানেকশন অবস্থায় আলাপ টু আলাপ অ্যাপে চ্যাট করা বা কথা বলা যাবে বিনামূল্যে।

আলাপে কল রেকর্ড করা যাবে সহজেই এর জন্য বারতি কোন অ্যাপ ইন্সটল করার প্রয়োজন নেই।

আরো জানুন:





Alaap-BTCL Calling App আলাপ-বিটিসিএল কলিং অ্যাপ

বাংলাদেশ টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের মালিকানাধীন আইপি কলিং মোবাইল অ্যাপ “আলাপ” গুগল প্লে স্টোরে এবং অ্যাপল স্টোরে Alaap লিখে সার্চ দিলে অ্যাপটি পাওয়া যাবে।

অ্যাপটি মোবাইলে ইন্সটল করার পর মোবাইল নাম্বার দিযে  রেজিস্টার করে নিতে হবে। আপনি রেজিস্টার করলে একটি আইপি মোবাল নাম্বার পাবেন। এই নাম্বাটি মোবাইল নাম্বারের মতই ব্যবহার করা যাবে।

হোয়াটঅ্যাপ, ভাইবার, ইমোতে যেমন ফ্রি লাইভ চ্যাট, ভিডিও, অডিও কলে কথা বলা যায় তেমনি অলাপেও ইন্টারনেট সংযোগ থাকলে ফ্রি কথা বলা যাবে। মোবাইল কিংবা ল্যান্ডলাইনে কথা বলতে শুধু চার্জ কাটবে।

ইন্সটল ও রেজিস্ট্রেশন প্রক্রিয়া

ফোনের অন্যান্য অ্যাপের মতই প্লে স্টোর থেকে ইন্সটল করতে হবে। ইন্সটল করার পর অ্যাপটি ওপেন করুন। কিছু অনুমোতি চাইবে সেগুলোর অনুমোদন দিয়ে দিন।

আপনার মোবাইল নাম্বারটি দিয়ে কন্টিনিউ বাটন ক্লিক করুন। নাম্বারে একটি ওটিপি কোড চলে যাবে। সেটি দিযে পরবর্তী ধাপে যান।

কোডটি না পেলে পুনরায় পাঠান এবং কোড ভেরিফেই করে নাম্বারটি রেজিস্টার করুন। আপনার মোবাইল নাম্বার রেজিস্টার হলে আলাপ একাউন্টি ভেরিফাই করতে হবে।

ভেরিফাই এখন না করতে চাইলে স্কিপ বাটন ক্লিক করে এড়িয়ে যান। অর্থাৎ পরবর্তীতে ভেরিফাই করে নিতে পারবেন।

আলাপ একাউন্ট ভেরিফাই করার নিয়ম

আলাপ একাউন্ট ভেরিফাই করার নিয়ম


একাউন্ট ভেরিফাই করার ধাপ তিনটি। যথা-

এক. আপনার এনআইডির সামন এবং পিছন পাট ছবি তুলতে হবে। মনে রাখবেন ছবি স্পষ্ট হতে হবে। ছবি স্পষ্ট না হলে একাউন্ট ভেরিফাই হবে না। ছবি তোলা হয়ে গেলে সাবমিট করুন এবং Next বাটন ক্লিক করুন।

দুই. আপনার এনআইডি কার্ডের প্রদত্ত তথ্য চলে আসবে। নিচে Next বাটন ক্লিক করে পরবর্তী ধাপে চলে যান।

তিন. এই ধাপে সেলফি তুলতে হবে। যার এনআইডি সাবমিট করেছেন তার সেলফি তুলতে হবে। অন্য কারো ছবি তুললে একাউন্ট ভেরিফাই হবে না। সেলফি তুলে সাবমিট করুন। প্রসেসিং হতে একটু সময় দিন।

এনআইডি ও সেলফি স্পষ্ট এবং একই হলে একাউন্ট ভেরিফাই হয়ে যাবে।

আলাপ App এর ব্যবহার

আলাপ অ্যাপটি একই সাথে আপনি দু ধরণে সুবিধা পাবেন। হোয়াটঅ্যাপ, ভাইবার, ইমোর মত ব্যাবহার করার পাশাপাশি মোবাইল ফোন হিসাবেও ব্যবহার করা যাবে।

অ্যাপের হোম পেজে ৫ টি ফিচার রয়েছে। Recent Tab, Contact Tab, Chat Tap, Dial Pad এবং Menu Option

মেনু অপশনে অনেকগুলো ফিচার রয়েছে। আলাপ অ্যাপে রিচার্জ করার জন্য মেনু থেকে Recharge বাটন ক্লিক করুন। রিচারজ করার জন্য নিচের মত অপশন পাবেন।

আলাপ অ্যাপ রিচার্জ করার নিয়ম

আপনি যদি ভিসা/মাস্টার কার্ড কিংবা ব্যাংক একাউন্ট থেকে রিচার্জ করতে চান তাহলে প্রথম অপশনটি সিলেক্ট করুন।

অথবা বিকাশ কিংবা নগদ দিয়ে সহজেই রিচার্জ করে আলাপ অ্যাপে সর্বনিম্ন কল রেটে কথা বলুন।


Home BD info এর অন্যান্য ইনফো জানুন





একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
একটি মন্তব্য পোস্ট করুন (0)


#buttons=(Accept !) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !