বিরক্তিকর এসএমএস (SMS) থেকে মুক্তি পাবেন কিভাবে?

সময় নাই অসময় নাই প্রতিনিয়ত মোবাইলে বিরক্তিকর মেসেজ আসতেই থাকে অনেক সময়। মাঝে মধ্যে ইচ্ছা করে মোবাইলটাকে বন্ধ কইরা রাখি। বিরক্তিকর মেসেজ এসে মোবাইলের মেমোরি ভরিয়া যায় । এই বিরক্তিকর মেসেজগুলো সাধারণত মোবাইল অপারেটর কোম্পানী থেকে পাঠানো হয়ে থাকে।

এই এসএমএসকে প্রমোশনাল এসএমএস বলা হয়ে থাকে। বিভিন্ন অফার কিংবা সেবা দিয়ে প্রতিদিন বার বার মেসেজ পাঠাতে থাকে মোবাইলে। কোম্পানীর নিত্য নতুন সেবা বা ক্যাম্পেইন প্রচারে সহায়তা করলেও গ্রহকদের কাছে চরম বিরক্তি লাগে প্রমোশনাল এসএমএস। এই বিরক্তি থেকে মুক্তি দিতে চালু হয়েছে ‘ডু নট ডিস্টার্ব’ সেবা। এই সেবা গ্রহণ করে আপনিও এই এসএমএস এর কবল থেকে মুক্তি পেতে পারেন।


আরো জানুন:






অপরিচিত নাম্বার থেকে কল আসলে কিভাবে জানবেন তার পরিচয়?



প্রমোশনাল SMS বন্ধ করতে ডু নট ডিস্টার্ব সেবা


প্রমোশনাল এসএমএস বন্ধ করুন

আপনি বিরক্তিকর প্রমোশনা এসএমএস বন্ধ করে দিতে পারবেন ডু নট ডিস্টার্ব সেবার মাধ্যমে। যদি সেবাটি চালু করেন তাহলে আপনার ফোনে আর বিরক্তিকর মেসেজগুলো আসবে না।

বাংরাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক কমিশন (বিটিআরসি) জানিয়েছে কেউ প্রমোশনাল এসএমএস বন্ধ করতে চাইলে ‘ডু নট ডিস্টার্ব (ডিএনডি)’ সেবাটি চালু করবে।

সেবাটি চালু করলে প্রমোশনাল এসএমএস আসা বন্ধ হয়ে যাবে।

কিভাবে ডিএনডি সেবা চালু করবেন?

মোবাইল ফোনে অপারেটরগুলোর প্রমোশনাল এসএমএস না পেতে চাইলে ইউএসডি কোড ডায়াল করে ‘ডু নট ডিস্টার্ব’ সেবা চালু করতে হবে। অপারেটর ভেদে কোড ভিন্ন রয়েছে। যেমন-

গ্রামীনফোনের জন্য *121*1101#

বাংলালিংকের জন্য *121*8*6#

রবি ও এয়ারটেলের জন্য *7#

এই কোডগুলো ডায়াল করে ডিএনডি সেবাটি চালু করলে আপনার মোবাইলে বিরক্তিকর এসএমএস আসা বন্ধ হয়ে যাবে।


Home BD info এর অন্যান্য ইনফো

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.