Sonali eSheba : ব্যাংকে না গিয়ে ঘরে বসে সোনালী ব্যাংকের একাউন্ট খুলবেন যেভাবে

1

সোনালী ব্যাংক লিমিটেড এর একাউন্ট খুলতে এখন থেকে ব্যাংকে যাওয়া লাগবে না। ঘরে বসেই একাউন্ট খুলে নিতে পারে যে কেউ। গ্রহকদের এই সুবিধা দেওয়ার জন্য সোনালী ব্যাংক চালু করেছে Sonali eSheba মোবাইল অ্যাপ। হোম বিডি ইনফো ব্যবহারকারীদের জন্য সোনালী ই সেবা নিয়ে আজকের পোস্টটিতে আলোচনা করা হলো।

 

বাড়ীতেই ব্যাংকিং সুবিধা

এক যুগ আগেও মানুষ কল্পনা করতে পারে নাই যে, বাড়ীতে বসে ব্যাংকিং সেবা উপভোগ করা যাবে। কিন্তু কালের পরিবর্তনে শুধু ব্যাংকিং নয় কেনা কাটা থেকে শুরু করে অনেক কিছুই এখন ঘরে বসে করা যাচ্ছে। এমনকি ঘরে বসে কেউ কেউ অফিসও করছেন। প্রায় ব্যাংকগুলো গ্রহকদের ডিজিটাল সেবা দিতে প্রস্তুতি গ্রহণ করেছে। সোনালী ব্যাংক লিমিটেড গ্রহকদের ডিজিটাল সেবা দেওয়ার জন্য চালু করেছে সোনালী ই সেবা (Sonali eSheba) । এই সেবার মাধ্যমে গ্রহকরা বাড়ীতেই ব্যাংকিং সুবিধা উপভোগ করতে পারবে।

আরো জানুন:

ব্যাংক একাউন্ট খোলা ও রক্ষণাবেক্ষণ খরচ কোন ব্যাংকে কত টাকা?

অনলাইনে সরকারি ফি জমা দেওয়ার নিয়ম

ডিজিটাল ব্যাংকিং বা ইন্টারনেট ব্যাংকিং কি?

 সারা বিশ্বে লেনদেন করা যাবে পেওনিয়ার একাউন্ট দিয়ে


সোনালী ই সেবা (Sonali eSheba) কী?

সোনালী ই-সেবা হচ্ছে সোনালী ব্যাংক লিমিটেড এর একটি মোবাইল অ্যাপলিকেশন, যার মাধ্যমে বাংদেশের নাগরিকরা অনলাইন ব্যাংক একাউন্ট খুলতে সক্ষম হবেন । ব্যাংক প্রদত্ত সকল পরিষেবা উপভোগ করা যাবে এই সোনালী ই-সেবা মোবাইল অ্যাপ থেকে।

প্রাথমিকভাবে মক্তিযোদ্ধা, বিধবা, নিঃস্ব মহিলা, বয়স্ক ভাতাভোগীগণ, কৃষক, মৎসজীবী, প্রতিবন্ধী শিক্ষার্থী, অধীকভাবে অস্বচ্ছল প্রতিবন্ধী, দরিদ্র মা’ র জন্য মাতৃত্বকাল ভাতা, বেদে ও সুবিধা বঞ্চিত সম্প্রদায়, হিজড়া, গার্মেন্ট শ্রমিক, রিকক্সা চালক, ট্যাক্সি ড্রাইভার, অবসর প্রাপ্ত ব্যাক্তি, চাকুরিজীবি এই অ্যাপ এর মাধ্যমে তাদের ব্যাংক একাউন্ট খুলতে পারবেন।

 

ঘরে বসে সোনালী ব্যাংকের একাউন্ট খুলবেন কিভাবে?

ঘরে বসে সোনালী ব্যাংকের একাউন্ট খুলতে আপনাকে Sonali eSheba মোবাইল অ্যাপটি ব্যবহার করতে হবে। হাতের মুঠোয় একাউন্ট খুলতে নিচের ধাপগুলো ফলো করুন।

·         আপনার মোবাইল ফোনের প্লে-স্টোর থেকে “সোনালী ই-সোবা” মোবাইল অ্যাপটি ডাউনলোড করুন।

·         সোনালী ই সেবা অ্যাপটি খুলে “ব্যাংক একাউন্ট খুলুন” আইকনে ক্লিক করুন। এরপর আপনার মোবাইল নাম্বার দিন।

·         চাহিদা মোতাবেক সকল তথ্য ও ছবি প্রদান করুন।

·         সঠিকভাবে তথ্য দিয়ে ধাপগুলো সম্পন্ন করুন।

·         পরবর্তী ধাপগুলো সফলভাবে সম্পন্ন করার পর আপনার একাউন্ট সফলভাবে খোলা হয়ে যাবে।

·         সবকিছু ঠিক থাকলে এবং সফলভাবে একাউন্ট খোলার পর আপনার মোবাইলে একাউন্ট নাম্বারসহ একটি এসএমএস আসবে।

সোনালী ব্যাংক একাউন্ট (sonali bank account)

ব্যাংকের একাউন্ট হলো অর্থ লেনদেন করার বা অর্থ জমা রাখার একটি আইডি। এই আইডি ব্যাবহার করে আপনি আপনার অর্থ স্থানান্তর, বিল পরিশোধ, কর্মচারীর বেতন পরিশোধ, নগদ অর্থ উত্তোলন ইত্যাদি করতে পারবেন। সোনালী ব্যাংক একাউন্ট (sonali bank account) ব্যবহার করে সোনালী ব্যাংকের সেবা গ্রহণ করা হয়। গ্রহকদের ব্যাংকের যাবতীয় কার‌্যক্রম একাউন্ট নাম্বার দিয়ে সম্পন্ন হয়ে ‍থাকে।

সোনালী ব্যাংক লিমিটেড (sonali bank limited)

সরকারী বাণিজ্যিক ব্যাংকগুলোর মধ্যে সর্ববৃহৎ ব্যাংক হচ্ছে সোনালী ব্যাংক লিমিটেড। বাণিজ্যিক সেবার পাশাপাশি ব্যাংকটি সরকারের বিভিন্ন লেনদেন সম্পন্ন করে থাকে। সারাদেশে ব্যাংকটির শাখা রয়েছে। ব্যাংকটি সম্পর্কে বিস্তারিত জানতে আমাদের “সোনালী ব্যাংক লিমিটেড এর বিভিন্ন তথ্য” সম্পর্কিত ইনফোটি দেখুন।


Home BD info এর অন্যান্য ইনফো জানুন

অনলাইনে জমির খাজনা পরিশোধ করার নিয়ম

অনলাইনে জমির মালিকানা যাচাই ও জমির খতিয়ান দেখার নিয়ম


একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ
একটি মন্তব্য পোস্ট করুন

#buttons=(Accept !) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !