অপরিচিত নাম্বারে ফোন এলে কিভাবে জানবেন তার পরিচয়? আননোন কল এলে কি করবেন

আপনাকে কে ফন করছে জানতে পারছেন না? অপরিচিত বা অজ্ঞাত নাম্বার থেকে প্রতিদিন কে কল করছে জানেন না? অনেকে অপরিচিত নাম্বার দেখলে অস্বস্থিবোধ করেন, কল রিসিভ করেন না আবার চিন্তাও করেন কোন জরুরী কল নয় তো? এছাড়াও বর্তমানে স্বয়ংক্রিয় কলের পরিমান দিন দিন বাড়ছে।
Unknown Number

 Unknown Caller অস্বস্থিকর পরিবেশ থেকে মুক্তি পাওয়া যায় যদি এই নাম্বার গুলোর ব্যবহারকারী সম্পর্কে ধারণা পওয়া যায়। আপনি চাইলেই অপরিচিত কলাদের সম্পর্কে জানতে পারেন ওয়েব অ্যাপ কিংবা মোবাইল অ্যাপের মাধ্যেমে।


আরো জানুন:

SMS দিয়ে NID নাম্বার বের করা উপায় জানুন


Bkash Account info: বিকাশ সম্পর্কে না জানা ইনফো জেনে নিন


ই চালান www.echallan.gov.bd: অনলাইনে সরকারি সেবার ফি জমা দেওয়ার নিয়ম


Unknown বা অজ্ঞাত ফোন কে দিয়েছে তা জানার ৪টি উপায় এখানে তুলে ধরা হলো।আশা করি আপনার কাজে লাগবে। আপনি চেনেন না এমন কতটি কল দৈনিক পেয়ে থাকেন?

রোবোকল বা স্বয়ংক্রিয় কল সম্পর্কে আপনার ধারণা আছে?

রোবোকলগুলো সাধারণত কোন প্রতিষ্ঠান কর্তৃক প্রমোশন করার ক্ষেত্রে দিয়ে থাকে। বিভিন্ন কোম্পানী তাদের প্রচার হিসাবে এখন রোবোকল দিচ্ছে । এই স্বয়ংক্রিয় কলের মধ্যে যদি আপনি ডুবে থাকেন তাহলে আপনি একা নন। এগুলো আপনি পুরোপুরি থামাতে পারবেন না।

রোবোকলগুলো থামাতে সেরা কৌশল জানুন। আমারা এখানে অজ্ঞাত কলালের পরিচয় জানবেন তা আলোচনা করছি।

আপনি েএমন একটি কল পেলেন যে আপনি কোনভাবেই তাকে চিনতে পারছেন না কিন্তু কলার আপনাকে ঠিকই চিনতে পারছে। আপনি কন্ঠও বুঝতে পারছেন না কিংবা তার কথা আপনি তাকে জিজ্ঞাসা করতেও পারছেন না যে তিনি কে? কিন্ত সে আপনাকে ভাল করেই চিনতে পেরে কথা বলছে।

এমন অস্থায় আপনার আজকের এই ইনফোটি কাজে লাগতে পারে।

আপনার কন্টাক লিস্ট থেকে নাম্বার হারিয়ে গেছে কিংবা চাকরি হতে চলে গেছে অথবা পুরানা কোন ওয়ার্কপার্টনার হতে পারে। পরিচয় তার কাছে জেনে নিতে সংকচবোধ করছেন। তাহলে নিচের টুলস আপনার জন্য।

অজ্ঞাত কলারের পরিচয়ের অনলােই ওয়েবটুল FamilyTreeNow.com

অপরিচিত কলালের সাম্ভাব্য পরিচয় জানার দুর্দান্ত একটি ওয়েবসাইট হচ্ছে FamilyTreeNow.com । এই সাইটটি বিভিন্ন উৎস থেকে স্বয়ংক্রয়ভাবে তার ডাটাবেজে ব্যাক্তির পরিচয়, অবস্থান ও অন্যান্য আনুমানিক তথ্য জমা করে। আপনি যদি কোন ফোন নাম্বার দিয়ে এই সাইটটিতে সার্চ দেন তাহলে সেই ব্যাক্তি বিভিন্ন তথ্য জানতে পারবেন । যেমন- তিনি কোথায় অবস্থান করেন বা কোথায় বাস করেন, কোন কোন ব্যাক্তি তার আত্নীয়, তার বয়স কত এবং অন্যান্য তার ব্যাক্তিগত তথ্য জানা যাবে।

সকল দেশে এই সাইটটি সঠিকভাবে কাজ করবে কিংবা সবার জন্য এই পদ্ধতি সব সময় কাজে দিবে এমনটি ভাবার কোন সুযোগ নেই। কারণ যে সব ক্ষেত্রে স্বয়ংক্রিয় তথ্য সংগ্রহ করার সুযোগ রয়েছে শুধুমাত্র সেই ক্ষেত্রে এটি ভাল রেজাল্ট দিবে।

মজার ব্যপার হলো আপনার নাম্বার দিয়ে সার্চ দিয়ে যদি আপনার তথ্য জানতে পারেন এই পদ্ধতিতে তাহলে ভাল করে জানুন আপনার অজান্তে আপনার তথ্য তাদের ডাটাবেজে সংরক্ষিত হযেছে কিনা, আপনার অনুমতি ছাড়া তথ্য সংরক্ষণ হলে মুছে দিন এখান থেকে।

 স্পাই ডায়ালার ZLOOKUP.com ও USPhonebook.com অপরিচিত ব্যাক্তির পরিচয়

 স্পাই ডায়ালার ZLOOKUP.com ও USPhonebook.com ওয়েবসাইটে কয়েকশ কোটি মানুষের বেসিক তথ্য পাওয়া যায়। আপনার কাঙ্খিত নাম্বারটি এখানে খুজে পেতে পারেন। অজ্ঞাত ব্যক্তির নাম, ঠিকানা, মোবাইল নাম্বার কিংবা ইমেইল নাম্বার দিয়ে অনুসন্ধান করতে পারে সাইটটিতে।

অজ্ঞাত ব্যাক্তির পরিচয় পাওয়া একটি সহজ পদ্ধতি গুগল

আপনি একটি সহজ পদ্ধতি ব্যবহার করতে পারেন অজ্ঞাত ব্যাক্তির পরিচয় জানতে। নাম্বারটি গুগলে সার্চ দিন। এটি প্রচলিত ও বহুল ব্যবহৃত একটি পদ্ধতি। নাম্বারটি যদি কোন পরিচিত ব্যাক্তি কিংবা কোন প্রতিষ্ঠানের হয়ে থাকে তাহলে নিশ্চয় ওয়েবসাইট ও অন্যান্য জায়গায় নাম্বারটি ব্যবহার হতে পারে। এই সুত্র ধরে আগালে আপনি অজ্ঞাত ব্যাক্তির পরিচয় পেতে পারেন।

সোশ্যাল মেডিয়ায় অপরিচিত ব্যাক্তি

আজকাল প্রায় সবাই সোশ্যাল মিডিয়াতে যুক্ত রয়েছে । নাম্বারটি দিয়ে সোশ্যাল মিডিয়তে অনুসন্ধান করুন। নাম্বারটি এখানে সার্চ দিলে কোন আইডিতে  সেটি যুক্ত রয়েছে সেটি মুহুর্তেই পেয়ে যাবেন। এই পদ্ধতি মেজেন্জার অ্যাপেও কাজ করবে সঠিকভাবে।

অপরিচিত ব্যাক্তিকে সনাক্ত করার মোবাইল অ্যাপ

অনেকে অজ্ঞাত ব্যাক্তিকে খোজার জন্য মোবাইল অ্যাপ ব্যবহার করে থাকেন । মোবাইল অ্যাপগুলোর মধ্যে "Truecaller" ট্রু কলার বেশ জনপ্রিয়। তবে মোবাইল অ্যাপগুলোর ব্যবহারের সমস্যা হচ্ছে - আপনি যদি এটি ব্যবহার করে থাকেন তাহলে আপনার নাম্বার ও কন্ট্রাক লিস্ট সেখানে সংরক্ষিত হতে পারে। অ্যাপগুলোর মূল সম্ভল এটাই।

আপনার তথ্য দিয়ে অন্যজনের প্রয়োজন মিটাবে আবার অন্যজনের তথ্য দিয়ে আপনার প্রয়োজন মিটাবে। তাই এই সমস্ত অ্যাপ ব্যবহারে সতর্ক হওয়া উচিৎ।

অন্যান্য ইনফো জানুন


কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.