আপনার স্মার্টফোন বিদ্যুৎ ছাড়াই চার্জ দিবেন কিভাবে?

Home BD info
0

স্মার্টফোনের চার্জ নিয়ে ঝামেলায় পড়েননি এমন মানুষ খুবই কম পাওয়া যাবে। হতে পারে আপনি অনলাইনে একটি গুরুত্বপূর্ণ মিটিং করছেন বা একটি বিশেষ মুহূর্তের ছবি তুলছেন তখন দেখলেন যে, আপনার ব্যাটারি লো নোটিফিকেশন আসছে। আগে থেকে খেয়াল না করায় চার্জার বা পাওয়ার ব্যাংক আনেননি। তার ওপর লোডশেডিংয়ের সমস্যা ত রয়েছে। তাই এর থেকে পরিত্রান পাওয়ার জন্য বাজারে আসছে সোলার চার্জার।


আপনি চাইলে সোলার চার্জার দিয়ে বিদ্যুৎ ছাড়াই আপনার স্মার্টফোন চার্জ করতে পারবেন। সৌরশক্তির সাহায্যে ফোনের ব্যাটারি চার্জ করা যায়। এই চার্জার ব্যবহার করতে বিদ্যুৎ লাগে না। আলাদা করে জেনারেটর বা ইনভার্টারের প্রয়োজন নেই। সূর্যের আলোতে আপনার মোবাইল চার্জ হয়ে যাবে। ফলে বিদ্যুৎ সাশ্রয় অনেক সহজ হবে।


বাজারে বিভিন্ন ব্র্যান্ড, ধরনের সোলার চার্জার পাওয়া যায়। আপনি আপনার পছন্দ এবং প্রয়োজন অনুযায়ী বিভিন্ন ওয়াটের সোলার চার্জার চয়ন করতে পারেন। যেমন - Electroprime 6V 4.2W সোলার প্যানেল চার্জার, Negaor Dual USB, Tomate Solar Power Bank, Capeswin ইত্যাদি।


মোবাইল চার্জ করার আগে চার্জারটি সম্পূর্ণ চার্জ করা প্রয়োজন হতে পারে। মূলত এই চার্জারটি সৌরশক্তিতে চলে। দিনের বেলা সূর্যের আলোতে মোবাইল ফোন চার্জ করা যায়। বাড়িতে হঠাৎ লোডশেডিং বা কম ভোল্টেজের ক্ষেত্রে, আপনি সোলার চার্জারের সাহায্যে আপনার স্মার্টফোনটি সহজেই চার্জ করতে পারেন। আপনার পাওয়ার ব্যাংকগুলো এই সোলার চার্জার দিয়ে চার্জ করতে পারেন সহজেই।


মোবাইল সংক্রান্ত আরো ইনফো জানুন





আপনার স্মার্টফোন বিদ্যুৎ ছাড়াই চার্জ দিবেন কিভাবে?



সোলার মোবাইল ফোন চার্জার ব্যবহারের সুবিধা কি?

আপনি কি আপনার মোবাইল ডিভাইসগুলি চার্জ করার জন্য একটি পরিষ্কার, পুনর্নবীকরণযোগ্য শক্তির উত্স খুঁজছেন? অর্থাৎ আপনার মোবাইল ডিভাইস কি বিদ্যুৎ ছাড়াই চার্জ করতে চান? যদি আপনার উত্তর হ্যাঁ হয় তাহলে সৌর শক্তি চালিত ব্যাটারি চার্জার ব্যবহার করে দেখুন। কেননা এই চার্জারগুলি সাশ্রয়ী, বহনযোগ্য, এবং প্রচলিত উৎসগুলি উপলব্ধ না থাকলে সহজলভ্য বিকল্প শক্তির উত্স সরবরাহ করে সোলার পাওয়ার ব্যাঙ্ক ব্যবহারকারীদের যে কোনও সময় এবং যে কোনও জায়গায় তাদের ফোন চার্জ করতে দেয়, মোবাইল ফোনের চার্জ ফুরিয়ে গেলে সংযুক্ত থাকা এবং সংযোগ বিচ্ছিন্ন করার মধ্যে গুরুত্বপূর্ণ পার্থক্য তৈরি করে। .

জাপানি কোম্পানি স্ট্র্যাপি নেক্সট এবং টোকিও কয়েল ইঞ্জিনিয়ারিং সৌর শক্তির উপর ভিত্তি করে সেল ফোনের জন্য বিশ্বের প্রথম ব্যাটারি চার্জার তৈরি করেছে। মাল্টি-চার্জিং পোর্ট চার্জার সিস্টেম সৌর শক্তি উপলব্ধ না থাকলে চার্জ সংরক্ষণের জন্য একটি মৌলিক নিয়ন্ত্রক সার্কিট ব্যবহার করে। এর মানে হল যে আপনি আপনার ফোনটি সৌর শক্তি দিয়ে চার্জ করতে পারবেন এমনকি যখন সূর্য ডুবে যায় তখনও।

একটি পোর্টেবল সোলার ফোন চার্জার হল একটি আদর্শ সমাধান যারা নিজেদেরকে একটি আউটলেট থেকে দুরে অবস্থানে থাকেন। এই ডিভাইসগুলির সাহায্যে, আপনি যেখানেই যান আপনার ফোন চার্জ করতে পারেন – শুধু নিশ্চিত করা প্রয়োজন হয় যে, এটি সরাসরি সূর্যের আলোতে ব্যবহার করা। তাই বাড়ি থেকে দূরে থাকা আপনাকে সংযুক্ত থাকতে বাধা দেবে না। একটি সৌর চালিত ব্যাটারি চার্জার বিনিয়োগ করে আপনার ফোন চার্জ সমস্যা সমাধান করতে পারেন।

সোলার চার্জার ক্রয় করার আগে কি বিবেচনা করা উচিৎ?

আপনি কি সোলার চার্জার নিতে চান? আপনার প্রয়োজনের জন্য সঠিকটি বেছে নেওয়ার সময় বিবেচনা করার জন্য কয়েকটি মূল বৈশিষ্ট্য দেখা প্রয়োজন। নিশ্চিত করুন যে সৌর চার্জার আপনার ডিভাইস চার্জ করতে সক্ষম এবং ইচ্ছা হলে একাধিক ডিভাইস পাওয়ার জন্য যথেষ্ট পোর্ট রয়েছে। 

উপরন্তু, এটি 5V শক্তি উত্পাদন করে, একটি অন্তর্নির্মিত ব্যাটারি রয়েছে এবং প্রয়োজনে USB কেবলের মাধ্যমে চার্জ করা যেতে পারে তা পরীক্ষা করুন৷ ভ্রমণ বা ব্যাকপ্যাকিংয়ের জন্য একটি পোর্টেবল সোলার প্যানেল নির্বাচন করার সময়, কম ওজন এবং উচ্চ শক্তি আউটপুট দেখুন। 

চার্জ করার সময় বিবেচনা করুন সেইসাথে সস্তা বিকল্পগুলি উপলব্ধ কিনা। এই টিপসগুলির সাহায্যে, আপনি আপনার প্রয়োজনের জন্য নিখুঁত সোলার চার্জারটি খুঁজে পেতে সক্ষম হতে পারেন।

এছাড়াও অনেক উন্নত মানের পাওয়ার ব্যাংক পাওয়া যায়। এগুলো ব্যবহার করাও সুবিধাজনক হতে পারে আপনার জন্য।

কিভাবে সোলার মোবাইল ফোন চার্জার ব্যবহার করবেন?

সৌর বিদ্যুতের মতো নবায়নযোগ্য শক্তি ব্যবহার করা আপনার মোবাইল ডিভাইসকে শক্তি দেওয়ার একটি ক্রমবর্ধমান জনপ্রিয় উপায়। একটি সৌর প্যানেল দিয়ে, আপনি একটি রিচার্জেবল ব্যাটারি চার্জ করতে পারেন, যা আপনার ফোন চার্জ করতে ব্যবহার করা যেতে পারে। 

বিকল্পভাবে, একটি পোর্টেবল সোলার চার্জার পাওয়া যায় যখন আপনি বাইরে থাকেন এবং পিছনের দেশে বা আউটলেট থেকে দূরে থাকেন তখন আপনাকে পাওয়ার ব্যাকআপ রাখতে হয়। এই ধরণের চার্জারটিতে একটি USB অ্যাডাপ্টার রয়েছে যা আপনাকে ফোন এবং ট্যাবলেটের মতো কম ভোল্টেজ ডিভাইসগুলিকে চার্জ করতে সুবিধা দেয়। 

সৌর চার্জারগুলি পুনর্নবীকরণযোগ্য উত্স থেকে নিরবচ্ছিন্ন শক্তি সরবরাহ করার একটি আদর্শ উপায়, তাই আপনার ডিভাইসের ব্যাটারি শেষ হয়ে যাওয়ার বিষয়ে আপনাকে আর কখনও চিন্তা করতে হবে না৷

সুতরাং আপনি, সোলার চার্জার খুব সহজেই ব্যবহার করতে পারেন কোন প্রকার ঝামেলা ছাড়াই। যে কোন জায়গায় যে কোন মূহুতে আপনি এটি ব্যবহার করতে পারেন।

সহজ বাই কি?

সহজ বাই হচ্ছে বাংলাদেশের একটি জনপ্রিয় অনলাইন শপিং ওয়েবসাইট। এখানে আপনি বাংলাদেশের যে কোন স্থান থেকে অনলাইনের মাধ্যমে যেকোনো পণ্য অর্ডার করতে পারেন। 

এখানে আপনি বিভিন্ন ধরণের পণ্য পাবেন। আপনার পছন্দের পন্য সার্চ করেও খুঁজে পেতে পারেন এখানে।

ওয়েবসাইট: www.sohojbuy.com

বিদ্যুৎ ছাড়া মোবাইল চার্জ করার উপায়

আশাকরি, বিদ্যুৎ ছাড়া কিভাবে মোবাইল ফোন চার্জ করবেন তা বুঝতে পারছেন। এজন্য আপনার একটি ভালোমানের সোলার চার্জার ক্রয় করতে হবে। বাজারে বিভিন্ন ব্রান্ড এর সোলার চার্জার পাওয়া যায়।

আপনার নিকস্থ মার্কেটে যদি পছন্দমতো চার্জার না পান তাহলে অনলাইন শপিং সাইটগুলো থেকে ক্রয় করতে পারেন সহজেই। যেমন- সহজ বাই থেকে ক্রয় করা।


অন্যান্য ইনফো জানুন





একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
একটি মন্তব্য পোস্ট করুন (0)


#buttons=(Accept !) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !