WhatsApp থেকে আপনাকে কেউ ব্লক করলে কিভাবে জানবেন? সহজ ৫টি উপায়

0

WhatsApp এ আপনাকে কেউ ব্লক করলে তা কিভাবে জানবেন বা বুঝবেন সেই বিষয় নিয়ে আজকের ইনফোটি শেয়ার করা হলো।

Whatsapp এ কেউ ব্লক করলে বুঝায় উপায় জানুন


বর্তমান প্রজন্মের কাছে হোয়াটসঅ্যাপ (WhatsApp) হচ্ছে জীবনের অঙ্গ। এটা ছাড়া যেন তাদের জীবন অচল। হোয়াটসঅ্যাপে আধুনিক সব ফিচার যুক্ত হওয়ায় সবার কাছে আরও জনপ্রিয় হয়ে উঠেছে এই মেসেজিং মোবাইল অ্যাপটি। অন্য যে কোন ইন্টারেক্টিভ মেসেজিং প্লাটফর্মের পরিবর্তে WhatsApp কেই বেচে নেন বেশিরভাগ মানুষ। কারণ- হোয়াটসঅ্যাপ এ রয়েছে সিকিউরিটি ও গোপনীয়তা রক্ষার একাধিক ফিচার। এর মধ্যে অন্যতম একটি হলো নিজের সুরক্ষার জন্য WhatsApp-এ ব্লক করার অপশন।


আরো জানুন:

আপনার হোয়াটসঅ্যাপ একাউন্ট সুরক্ষা রাখবেন কিভাবে?

হোয়াটসঅ্যাপে চ্যাট গোপন করে রাখবেন কিভাবে?

মোবাইলে বিরক্তিকর মেসেজ বন্ধ করার উপায়

আপনার ফেসবুক প্রোফাইল গোপনে কে কে দেখে কিভাবে জানবেন?


কেন কাউকে হোয়াটসঅ্যাপে ব্লক করে থাকি?

WhatsApp এ আমরা অনেকের সাথে কথা বলতে চাইনা কিংবা তার মেসেজ পড়তে চাইনা। ফলে আমরা তাকে ব্লক করে থাকি। এরপর সেই ব্যাক্তি আপনাকে মেসেজও করতে পারে না এবং কোন ভাবেই আপনার ছবি, স্টেটাসও দেখতে পায় না অর্থাৎ আপনার কোন কিছুই সেই ব্যাক্তি খুজে পায় না। ঠিক তেমনি আপনাকেও কেউ WhatsApp এ ব্লক করে থাকলে আপনিও তার কিছু দেখতে পাবেন না।

হোয়াটসঅ্যাপে আপনাকে কেউ ব্লক করে থাকলে সহজেই আপনি বুঝতে পাড়বেন না। তাই কিভাবে বুঝতে পারবেন যে, আপনাকে সে ব্লক করে রাখছে । এটা জানার উপায় নিচে দেওয়া হলো।


WhatsApp এ কেউ ব্লক করছে কিনা তা জানার ৫ উপায়

১) হোয়াটসঅ্যানে কোন নামের মধ্যে যদি ‘লাস্ট সিন’ না দেখায়, তাহলে তিনি আপনাকে ব্লক করে দিতে পারেন। এটা নিশ্চিত হওয়ার জন্য আপনার অ্যাপে সেটিংস এ গিয়ে দেখুন লাস্ট সিন বন্ধ করা আছে কিনা। যদি বন্ধ করা থাকে তাহলে কারুরই ‘লাস্ট সিন’ দেখতে পাবেন না।

২) মেসেজ পাঠিয়েও দেখতে পারেন সে আপনাকে ব্লক করছে কিনা। মেসেজ পাঠালে যদি ডাবল টিক না হয় তাহলে সে আপনাকে ব্লক করে রাখতে পারে। তবে এটা নিশ্চিতভাবে বলা যায় না। কারণ সে যদি ইন্টারনেট কানেকশন এর বাইরে থাকে কিংবা WhatsApp ব্যবহার বন্ধ করে থাকে তাহলেও এমনটা হয়ে থাকে।

৩) হোয়াটসঅ্যাপে হঠাৎ করে কারো প্রোফাইল গায়েব হয়ে গেলে বুঝবেন তিনি আপনাকে ব্লক করে থাকতে পারেন। তবে তিনি যদি নিজ থেকেই প্রোফাইল ডিলিট করে দেন তাহলেও এমন ঘটনা ঘটতে পারে।

৪) ব্লক করছে কিনা নিশ্চিত হওয়ার জন্য সেই নাম্বারে WhatsApp কল দিয়ে দেখতে পারেন। যদি সেই ব্যাক্তি আপনাকে ব্লক করে থাকে তাহলে কল কানেক্ট হবে না।

৫) WhatsApp এ আপনাকে কেউ ব্লক করছে কিনা তা নিশ্চিত হওয়ার জন্য একটি নতুন WhatsApp গ্রুপ তৈরি করে তাতে নাম্বারটি যুক্ত করুন। সেই ব্যাক্তি যদি আপনাকে ব্লক করে থাকে তাহলে নতুন গ্রুপ তৈরি করার সময় “you are not authorized to add this contact” মেসেজ দেখাবে। অর্থাৎ সেই ব্যাক্তি আপনাকে WhatsApp এ ব্লক করে দিয়েছেন।

WhatsApp How to block reason

শেষকথাঃ

আশাকরি হোয়াটসঅ্যাপ এ কেউ ব্লক করছে কিনা তা জানার জন্য এই ইনফোটি আপনার কাজে লাগবে। এটি আপনার প্রয়োজনীয় মনে হলে নিজের ওয়ালে শেয়ার করে রেখে দিন। যাতে পরবর্তীতে সহজেই খুজে নিতে পারেন।

আমাদের সাইটের ইনফোগুলো আপনার ভাল লাগলে বিভিন্ন সোশ্যাল মিডিয়া গ্রুপে শেয়ার করে ছড়িয়ে দিন। লাইক, কমেন্টস করে আমাদের সাথেই থাকুন।


Home BD info এর অন্যান্য ইনফো জানুন:






একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
একটি মন্তব্য পোস্ট করুন (0)


#buttons=(Accept !) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !