YouTube Video Download: কিভাবে ইউটিউব ভিডিও নিরাপদ পদ্ধতিতে ডাউনলোড করবেন

0

 YouTube Video Download: কিভাবে ইউটিউব ভিডিও নিরাপদ পদ্ধতিতে ডাউনলোড করবেন তা নিয়ে আজকের ইনফো। আগে আমরা ফেসবুক ভিডিও ডাউনলোড করার পদ্ধতি নিয়ে ইনফো শেয়ার করেছি সেটা দেখে নিতে এখানে ক্লিক করুন। এই ইনফোটিতে জানবেন মোবাইলে কিংবা কম্পিউটারে নিরাপদে ইউটিউব থেকে কিভাবে ভিডিও ডাউনলোড করবেন।

Youtube Video Download

দৈনন্দিন জীবনে ইইটিউব ভিডিও

টিভির পরিবর্তে মানুষ এখন মোবাইলেই ভিডিও দেখতে পছন্দ করে। কেননা বিনোদন, খবর, লাইফ স্টাইল সহ বিভিন্ন ভিডিও দেখতে ইউটিউব হচ্ছে সবচেয়ে জনপ্রিয় এবং বহুল ব্যবহৃত একটি মাধ্যম। 

শিক্ষার্থীরা লেখাপড়া সহ বিভিন্ন ভিডিও টিউটোরিয়াল দেখতে ইউটিব ব্যবহার করছে। এজন্য ইউটিউবের কিছু কিছু আমাদের ডাউনলোড করার প্রয়োজন হয়।

দৈনন্দিন জীবনে অনেক কাজে আমাদেরকে েইউটিউব ভিডিও সাহায্য করে থাকে। যেমন ধরুন আপনি যদি ভিডিও এডিটিং এর কাজে ক্যারিয়ার গড়তে চান তাহলে এই বিষয়ে ইউটিউবে প্রচুর ভিডিও পাবেন যেগুলো আপনাকে ভিডিও এডিটিং ক্যারিয়ারে সাহায্য করবে।


আরো জানুন:

Google Heads Up on Mobile: রাস্তা চলার সময় সতর্ক করবে গুগলের নতুন ফিচার ‘গুগল হিট আপ


স্ক্যান নথি গুছিয়ে রাখাতে গুগলের নতুন অ্যাপ ‘স্ট্যাক


Mobile Tips: অ্যাপ ক্র্যাশ সমস্যা গুগলের সমাধান    

                                        

Google Drive: আপডেট আসছে গুগল ড্রাইভে কাজ হবে অনেক সহজে


Google আপনার গোপনে অডিও কল রেকর্ড করছে কিভাবে ঠেকাবেন জেনে নিন



ইউটিউব ভিডিও ডাউনলোড (YouTube Video Download)

ইউটিউব ভিডিও ডাউনলোড করার অনেকগুলো প্রসেস রয়েছে। এখানে শুধু নিরাপদ প্রসেসগুলো তুলে ধরা হলো। আমারা সাধারণত এই সাইটটিতে কোন ক্ষতিকারক ইনফো শেয়ার করি না। 

সেই লক্ষে ইউটিউব ভিডিও ডাউনলোড করার অনেক সফ্টওয়ার রয়েছে সেগুলো ব্যবহার করতে নিরুৎসাহিত করি। কেননা সফন্টওয়ার গুলোতে অনেক প্রকার ক্ষতিকর কোড দেওয়া থাকে যেগুলো আপনার ডিভাইসের ক্ষতি করতে পারে।

সাধারণত আমারা মোবাইলে ইউটিউব অ্যাপে পছন্দের ভিডিও সেভ বা ডাউনলোড করে রাখি এবং ইন্টানেট ছাড়াই তা অ্যাপের মধ্যে Watch করে থাকি। কিন্তু কম্পিউটার বা ল্যাপটপে এরকম কোন সিস্টেস নেই। ফলে আমাদের ইউটিউব ভিডিও ডাউনলোড করার প্রয়োজন হয়ে থাকে।

মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড করার নিয়ম

মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড (YouTube Video Download) করার জন্য ইউটিউব App এ সেভ করে রাখা যায়। ভিডিও দেখার সময় নিচে ডান কোনায় ডাউনলোড আইকনে ক্লিক করলে ভিডিওটি অ্যাপের মধ্যে সেভ হয়ে যাবে। 

মোবাইলে ইন্টারনেট সংযোগ না থাকলেও অ্যাপ ওপেন করলে ডাউনলোড করা ভিডিওগুলো দেখা যাবে।

কিন্তু নিজের ডিভােইসে কিংবা ভিডিওটি অন্য কোন ডিভাইসে শেয়ার করতে পাবেরন না । ইউটিউব ভিডিও নিজের ডিভাইসে ডাউনলোড করতে হলে নিচের ইনফো অনুসরণ করতে হবে।


কোন প্রকার সফ্টওয়ার ছাড়াই ইউটিউব ভিডিও ডাউনলোড করার নিয়ম

এই ইনফোটি আপনি মোবাইল কিংবা কম্পিউটারে কাজে লাগিয়ে ইউটিউব ভিডিও ডাউনলোড করতে পারবেন। ভিডিও ডাউনলোড করতে আপনাকে কোন প্রকার সফ্টওয়ার ইন্সটল করা লাগবে না।

মোবাইলের ক্ষেত্রে

ইউটিউব অ্যাপ ওপেন করুন। পছন্দের ভিডিও যেটি আপনি ডাউনলোড করতে চান সেটির লিংক কপি করে নিন। এরপর মোবাইলের যে কোন একটি ব্রাউজার ওপেন করুন। ক্রমে এই ট্রিকটি পরিক্ষীত। সার্চ বারে ভিডিও লিংকটি পেস্ট করুন।

এখন লিংকটি সাথে দুইটি অক্ষর যুক্ত করতে হবে। অর্থাৎ লিংকটি যদি www.youtube.com/embed/IAeiGxhXWQA হয় তাহলে www. এর পর দুই এস (ss)যুক্ত করতে হবে। খেয়ার রাখবেন www এরপর ডট (.) চিহ্ন আছে সেটির পরে SS যোগ করে ইন্টার দিবেন।

উপরের লিংকটির ডাউনলোড লিংক হবে www.ssyoutube.com/embed/IAeiGxhXWQA

কম্পিউটারের ক্ষেত্রে

কম্পিউটারের ক্ষেত্রে আলাদা কোন নিয়ম নয়। উপরের নিয়মে (.) এর পর ss যোগ করে কম্পিউটার ব্রাউজারে এন্টার দিন। 

কম্পিটার ব্রাউজারে www.ssyoutube.com/embed/IAeiGxhXWQA এই লিংকটি লিখে এন্টার দিলে নিচের মত ডাউনলোড অপশন আসবে। ডাউনলোড বাটন ক্লিক করলে ভিডিওটি ডাউনলোড শুরু হবে।
কোন সফ্টওয়ার ছাড়াই ইউটিউব ভিডিও ডাউনলোড

ডাউনলোড বাটনের পাশেই ভিডিও ফরমেট দেখতে পাবেন । এখানে আপনার পছন্দমত ফরমেট সিলেক্ট করে ভিডিওটি ডাউনলোড করতে পারবেন।

ইউটিউব ভিডিও কনভার্ট

উপরের ট্রিকটিতে ইউটিউব ভিডিও ডাউনলোড করার সময়েই কনভার্ট করে নিতে পারবেন। ডাউনলোড বাটনের পাশে ভিডিও ফরমেট অপশনে পছন্টের ফরমেট পছন্দ করে ভিডিওটি কনভার্ট করতে পারেন সহজেই।

এছাড়াও অনলাইনে বিভিন্ন ভিডিও কনভার্টার রয়েছে সেগুলো ব্যবহার করতে পারেন। যেমন www.yt1s.com একটি ভিডিও ডাউনলোড এবং কনভার্টার অনলাইন টুলস। 

ইউটিউব ভিডিও লিংক কপি করে অনলাইন টুলে পেস্ট করে কনভার্ট কিংবা ডাউনলোড করতে পারেন সহজেই।

About this info keyword: ইউটিউব ভিডিও দেখুন, মোবাইলে ইউটিউব ভিডিও ডাউনলোড, ইউটিউব ডাউনলোড করব, ইউটিউব ভিডিও ডাউনলোড, yt convert, youtube video download, youtube mp3, y2mate, youtube converter, youtube mp4, y2mte, tubemate, y2mate mp3, youtube converter mp3, y2 mate com, download youtube mp3, genyoutube mp3, save youtube video, youtube converter mp4, y2mate mp4, save from youtube, youtube video converter, youtube downloader online, y2mate download, youtube download app


Home BD info এর অন্যান্য ইনফো জানুন

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Accept !) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !