WhatsApp News Feature: হোয়াটসঅ্যাপে প্রাইভেট চ্যাট লুকিয়ে রাখার নতুন ফিচার

0

হোয়াটসঅ্যাপে নতুন ফিচার মেসেজ এলেও দেখা যাবে না Archived Chat, কিভাবে কাজ করে WhatsApp News Feature সেই বিষয়ে আজকের ইনফোতে শেয়ার করা হলো।

WhatsApp News Feature: হোয়াটসঅ্যাপে প্রাইভেট চ্যাট লুকিয়ে রাখার নতুন ফিচার

হোয়াটসঅ্যাপ বর্তমান প্রজন্মর কাছে জীবনের সাথে মিশে গেছে। এছাড়াও হোয়াটসঅ্যাপ এর নিত্য নতুন ফিচার মানুয়ের কাছে আরো আকর্ষণীয় করে তুলছে। এই কারণে মানুষের কাছে অন্য যে কোন ইন্টারেক্টিভ মেসেজিং প্লাটফর্মের চেয়ে WhatsApp বেশি জনপ্রিয় হয়ে উঠছে। মূলত হোয়াটসঅ্যাপ জনপ্রিয় হওয়ার কারণ হচ্ছে- ব্যবহারকারীর গোপনীয়তা ও এর নিত্য নতুন ফিচার।

আবারো একটি নতুন ফিচার নিয়ে এসেছে WhatsApp মোবাইল মেসেজিং অ্যাপটি। এই ফিচারটির সাহায্যে ব্যবহারকারীরা তাদের আর্কাইভকরা চ্যাটগুলি চিরকালের জন্য মিউট করে রাখতে পারবে। বিশেষ করে যারা কোন নির্দিষ্ট ব্যাক্তির চ্যাট গোপন করে রাখতে চান তাদের জন্য এই ফিচার দারুন কাজে দিবে।

 

সাম্প্রতিক সময়ে WhatsApp তার আর্কাইভ চ্যাট ফিচার (WhatsApp Archived Chats) লঞ্চ করেছে। আগে এই ফিচারটি শুধুমাত্র iPhone ইউজাররা উপভোগ করতো, এখন এন্ড্রোয়েড ব্যবহারকারীরাও সমানভাবে ব্যবহার করতে পারবেন।

WhatsApp আর্কাইভ করা চ্যাটের জন্য যে নতুন সেটিংস নিয়ে এসেছে, সেটি ব্যবহার করে আপনি নতুন মেসেজও লুকিয়ে রাখতে পারবেন। এই ফিচারটির সাহায্যে আপনার হোয়াটসঅ্যাপ ইনবক্সের উপর নিজের ইচ্ছামত কন্ট্রোল করতে পারবেন।শুধু তাই নয় আর্কাইভ চ্যাট ফোল্ডারটিকে বিভিন্ন উপায়ে অর্গানাইজ করার সুযোগ পাবেন।

 

WhatsApp এর আর্কাইভ চ্যাট সেটিং

হোয়াটসঅ্যাপে নতুন এই ফিচার সেটিং এ যে সকল ব্যক্তির মেসেজ আর্কাইভ করা হবে, সেই মেসেজগুলো আর্কাইভ চ্যাট ফোল্ডারে থাকবে। ফলে সেই নাম্বারে যদি নতুন মেসেজ আসে তা মূল চ্যাট লিস্টে দেখা যাবে না। এই চ্যাটগুলি স্থায়ীভাবে গোপন থাকবে, যদি আপনি ম্যানুয়ালীভাবে কনভারসেশনটি আনআর্কাইভ না করেন।

কোন ব্যাক্তির মেসেজ গোপন রাখতে বা ওপেন করতে এই ফিচার আপনাকে সুবিধা দিবে।

আগে ব্যবহারকারীরা চ্যাট আর্কাইভ করতে পারতো, কিন্তু নতুন কোন মেসেজ এলেই সেই চ্যাটটি উইন্ডোতে দেখা যেত এবং সেটি পুনরায় উপস্থিত হত। অনেক ব্যবহারকারী দাবি করেছিল, কাউকে আর্কাইভ করা হলে, তার কোন নতুন মেসেজ এলেও যেন আর্কাইভ ফোল্ডারে থাক্। কোন ভাবেই যেন মূল চ্যাট লিস্টে আর্কাইভ করা চ্যাট চলে না আসে।

কোম্পানী জানিয়েছে, ব্যবহারকারীর দাবির কথা মাথায় রেখে এবার এই ফিচারটি লঞ্চ করা হয়েছে।

 

হোয়াটসঅ্যাপ চ্যাট আর্কাইভ করার নিয়ম

এতক্ষন, আপনি হোয়াসঅ্যাপ এর নতুন ফিচার সম্পর্কে অনেক কিছুই জানলে। কিন্তু কিভাবে সেটিংটি ব্যবহার করবেন সেই বিষয়ে জানা যাক – কীভাবে চ্যাট আর্কাইব করবেন?

প্রথমে WhatsApp ওপেন করে চ্যাট উইন্ডোতে যান, এখন যে চ্যাটটি হাইড করতে চান সেটি ট্যাপ করে হোল্ড করুন। কোন চ্যাট যখন হোল্ড করবেন তখন উপরে archive icon দেখতে পাবেন। আর্কাইভ আইকন ক্লিক করে চ্যাটটি গোপন করে রাখতে পারবেন। iPhone ব্যবহারকারীরা চ্যাটটি বাম দিকে স্লাইড করলে সেখানে আর্কাইভ অপশন খুজে পাবেন।


আরো জানুন:

হোয়াটসঅ্যাপে কেউ আপনাকে ব্লক করলে কিভাবে জানবেন?

আপনার WhatsApp একাউন্ট সুরক্ষা রাখবেন কিভাবে?

অপরিচিত নাম্বারে ফোন এলে কিভাবে তার পরিচয় জানবেন?

গুগল আপনার মোবাইলে আড়িপেতে রাখাছে কিনা কিভাবে জনবেন?

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
একটি মন্তব্য পোস্ট করুন (0)


#buttons=(Accept !) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !