মুখে যা বলবেন মোবাইল তাই করবে, এটা কিভাবে করা যায়?

Home BD info
0

গুগল ভয়েস এক্সেস অ্যাপ হল একটি গুগল প্রোডাক্ট যা ব্যবহারকারীদের স্বতন্ত্র উচ্চারণ এবং ভয়েস প্রবেশ করার সুযোগ দেয়। এটি প্রায় সমস্ত গুগল সার্চ, ম্যাপস, যোগাযোগ এবং অন্যান্য গুগল সেবার সাথে সম্পর্কিত কাজের জন্য ব্যবহার করা যায়। আজকের এই ইনফোটিতে আমরা আলোচনা করবো “মুখে যা বলবেন মোবাইল তাই করবে, এটা কিভাবে করা যায়?” সম্পর্কে।


মুখে যা বলবেন মোবাইল তাই করবে, এটা কিভাবে করা যায়?


মুখে যা বলবে তা মোবাইলে করা হবে। অর্থাৎ আপনি কথ্য ভাষা দিয়ে খুব সহজেই আপনার মোবাইল অপারেট করতে পারবেন। মোবাইলে করতে চাইলে মোবাইলে বলুন, হয়ে যাবে। উদাহরণস্বরূপ, আপনি যদি Facebook শুরু করেন, একটি পোস্ট পছন্দ করেন, Facebook-এ স্ক্রোল আপ এবং ডাউন করেন, আপনাকে ম্যানুয়ালি করতে হবে না। বললে মোবাইল ফোন সব করবে। অথবা কারো নাম্বার বের করে তাকে কল করতে বলুন, অটোমেটিক কল চলে যাবে।


কখনও কখনও আপনি যখন অন্য কাজে ব্যস্ত থাকেন, তখন আপনি মোবাইল তুলতে পারেন না কিন্তু কাউকে কল করতে বা মেসেজ পাঠাতে হয়। এমন সময়ে মোবাইল ফোন অপারেট করার পদ্ধতি খুবই কাজে দেবে। এর জন্য আপনাকে প্লে স্টোর থেকে একটি ছোট অ্যাপ ডাউনলোড করতে হবে। এই অ্যাপটি ভয়েস অ্যাক্সেস নামে গুগলের নিজস্ব অ্যাপ। 


গুগলের ভয়েস অ্যাক্সেস অ্যাপ কি?

গুগলের ভয়েস অ্যাক্সেস অ্যাপ হল একটি কম্পিউটার এবং মোবাইল ডিভাইস এর জন্য একটি অ্যাপ্লিকেশন যা সম্পূর্ণ অলটাইম সংগ্রহ করে কাস্টমারের ভয়েস ডাটা এবং তা ট্রেনিং করে গুগল এসআই সিস্টেমকে প্রেরণ করে।

এই অ্যাপটি কাস্টমারের ভয়েস কোয়ালিটি এবং ব্যক্তি সংগ্রহ করে এবং তা গুগল এসআই সিস্টেমের মাধ্যমে শিখানো হয়। এই সিস্টেম ব্যবহার করে গুগল আমাদের বিভিন্ন সার্চ এবং প্রতিবেদন এপ্লিকেশন তৈরি করে যা কাস্টমারের ভয়েস ডাটা ব্যবহার করে।

আর এটি ব্যবহার করে কিভাবে মোবাইল পরিচালনা করবেন সেই বিষয়টি আজকের আলোচনার মূল বিষয়। 

মুখে যা বলবেন মোবাইল তাই করবে কিভাবে?

প্রথমে অ্যাপটি ডাউনলোড করুন আপনার মোবাইল ডিভাইস এ। তবে বর্তমানে এনড্রোয়েড এর লেটেস্ট যে ভার্সন গুলো বাজারে আসছে সেগুলোতে এটি বিল্টইন হিসাবে দেওয়া থাকে। না থাকলেও সমস্যা নেই। প্লে-স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করে নিন।


এখন অ্যাপটি ওপেন করুন এবং কিছু অনুমতির জন্য জিজ্ঞাসা করলে অনুমতি দিয়ে দেন। অনুমতি দেওয়ার পরে আপনি যে ভাষাতে মোবাইল পরিচালনা করতে চান তা নির্বাচন করুন এবং ডাউনলোড করুন। ডাউনলোড করার পর অ্যাপটি চালু করুন। 


অ্যাপটি চালু করার পর আপনি মোবাইল স্ক্রিনে পপ-আপ অ্যাপ আইকন দেখতে পাবেন। যখনই আপনি গুরুত্বপূর্ণ কিছু করবেন, আইকনে ক্লিক করুন এবং অ্যাপটি চালু করুন। এখন থেকে, আপনি যদি আপনার মোবাইলে কিছু সক্রিয় করতে চান তবে এটি বলুন এবং এটি সক্রিয় হয়ে যাবে। আপনি আইকনে ক্লিক করে যেকোনো সময় অ্যাপটি বন্ধ করতে পারেন।


অন্যান্য ইনফো জানুন








একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Accept !) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !