কিভাবে আপনার ফোনের জন্য নিখুঁত Google ক্যামেরা সনাক্ত করবেন?

0

বেশিরভাগ আধুনিক অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা সম্ভবত জানেন যে গুগল ক্যামেরা কী। যদিও সবাই জানেন না, স্ন্যাপড্রাগন চিপসেট সহ প্রায় সব অ্যান্ড্রয়েড ডিভাইস ব্যবহারকারী গুগল ক্যামেরা সম্পর্কে জানেন। প্রারম্ভিকদের জন্য, Google ক্যামেরা হল Google Pixel ফোনে ব্যবহৃত ডিফল্ট ক্যামেরা অ্যাপ। এখন পর্যন্ত, আমরা সবাই জানি যে দুটি কারণে ক্যামেরার মানের দিক থেকে Google Pixel সেরা, একটি হল হাই এন্ড ক্যামেরা হার্ডওয়্যার এবং অন্যটি হল AI ভিত্তিক ইমেজ প্রসেসিং অ্যালগরিদম যা Google তাদের ক্যামেরা অ্যাপে একীভূত করেছে। এই ইমেজ প্রসেসিং অ্যালগরিদমের কারণে, Pixel ফোনে ক্যাপচার করা ছবির গুণমানের বিশদ, তীক্ষ্ণতা, গতিশীল পরিসর বেশিরভাগ ফোনের তুলনায় অনেক ভালো।


যাইহোক, যদিও এই ইমেজ প্রসেসিং অ্যালগরিদমটি প্রাথমিকভাবে পিক্সেল এক্সক্লুসিভ ছিল, ডেভেলপাররা এখন এটিকে প্রায় সমস্ত স্ন্যাপড্রাগন প্রসেসর-চালিত অ্যান্ড্রয়েড স্মার্টফোনে পোর্ট করেছে, যেমনটি অ্যান্ড্রয়েড বিশ্বে সবসময় হয়! অবশ্যই, গুগল আনুষ্ঠানিকভাবে অন্যান্য ডিভাইসের জন্য Google ক্যামেরা অ্যাপটি পোর্ট করেনি, তবে অনেক তৃতীয় পক্ষের বিকাশকারী চেষ্টা করেছেন এবং সফলও হয়েছেন।


কিভাবে আপনার ফোনের জন্য নিখুঁত Google ক্যামেরা সনাক্ত করবেন?


মূলত আপনার যদি একটি অ্যান্ড্রয়েড ডিভাইস থাকে যাতে স্ন্যাপড্রাগন 625 এবং তার উপরে প্রসেসর চালানো হয়, তাহলে আপনি ধরে নিতে পারেন যে আপনার ডিভাইসটি Google ক্যামেরাও ব্যবহার করতে পারে, যদিও 100% গ্যারান্টি নেই। ব্র্যান্ডের কথা বললে, বেশিরভাগ Google ক্যামেরা Xiaomi ডিভাইসে পোর্ট করা হয়েছে। তাই আপনার যদি 2018 বা তার পরে প্রকাশিত মিডরেঞ্জ বা হাই-এন্ড স্মার্টফোন থাকে, আপনি Google ক্যামেরা ব্যবহার করতে পারেন। কিন্তু আপনার ডিভাইসটি যদি MediaTek প্রসেসর দ্বারা চালিত হয়, তাহলে আপনাকে আর পড়ার দরকার নেই, কারণ এটি শুধুমাত্র স্ন্যাপড্রাগন প্রসেসর চালিত ডিভাইসে কাজ করবে।


এবং হ্যাঁ, ভাববেন না যে শুধুমাত্র গুগল ক্যামেরা ব্যবহার করলেই আপনার ফোনে গুগল পিক্সেলের মতো একই মানের ছবি তোলা যাবে। অবশ্যই, আপনি আপনার ডিফল্ট ক্যামেরা অ্যাপের চেয়ে কিছু বা অনেক ভালো মানের ফটো পাবেন, কিন্তু আপনি শুধু Google ক্যামেরা ব্যবহার করে Google Pixel-এর মতো ফটো পাবেন না। কারণ, গুগল পিক্সেলের ইমেজ প্রসেসিং অ্যালগরিদম একাই ভালো ছবি তৈরি করে না, কিন্তু ভালো ছবির মানের সবচেয়ে বড় কারণ হল টপ-অফ-দ্য-লাইন ক্যামেরা হার্ডওয়্যারের ব্যবহার। যাইহোক, আর কথা না বাড়িয়ে মূল প্রসঙ্গে আসা যাক!


এগুলো পড়তে পারেন,

কিভাবে আপনার মোবাইলে ওয়াই-ফাই গতি বাড়াবেন?

স্মার্টফোনে এসডি কার্ড কেন ব্যবহার করবেন না?

হ্যাকিং এর শিকার হলে কি করবেন?

প্যাটান ভুলে গেলে কিভাবে উদ্ধার করবেন?


গুগল ক্যামেরা কিভাবে খুঁজে পাবেন

অবশ্যই, গুগল ক্যামেরা টাইপ করুন এবং গুগলে অনুসন্ধান করুন, APK ফাইলটি ডাউনলোড করুন এবং গুগল ক্যামেরা পেতে আপনার ফোনে এটি ইনস্টল করুন, এটি এত সহজ নয়। যদি এটি এত সহজ ছিল, আমি এই বিষয়ে একটি পোস্ট লিখে সময় নষ্ট করতাম না! কিন্তু এত কঠিন কিছু না। আপনাকে প্রথমে নিশ্চিত করতে হবে যে আপনার ডিভাইসটি কোয়ালকম স্ন্যাপড্রাগন প্রসেসর ব্যবহার করছে। আমি ধরে নিচ্ছি আপনি ইতিমধ্যেই এটি জানেন এবং আপনার ডিভাইস কোন স্ন্যাপড্রাগন প্রসেসর ব্যবহার করে তাও জানেন।

আপনি যদি খুব এন্ট্রি-লেভেল প্রসেসর ব্যবহার করেন তবে আপনি আপনার ডিভাইসের জন্য Google ক্যামেরা খুঁজে নাও পেতে পারেন। কিন্তু যদি এটি স্ন্যাপড্রাগন 625 এর পরে প্রকাশিত একটি প্রসেসর হয়, তবে আশা করি আপনার ডিভাইসটি সহজেই Google ক্যামেরা চালাতে সক্ষম হবে। পরবর্তীতে আপনাকে জানতে হবে আপনার ডিভাইসে Camera2api সমর্থন আছে কিনা। আপনি যদি এটি ইতিমধ্যেই না জানেন, তাহলে নীচের লিঙ্ক থেকে ম্যানুয়াল ক্যামেরা সামঞ্জস্যপূর্ণ অ্যাপটি ইনস্টল করুন। এখন অ্যাপটি খুলুন এবং আপনি যদি দেখেন অ্যাপের সমস্ত চেকবক্স সবুজ, তবে আপনার ফোনে Camera2api সমর্থন রয়েছে। আর যদি লাল দেখেন, তাহলে সাপোর্ট নেই। Camera2api সমর্থন করলেই Google Camera সার্চ করুন। যদি না হয়, না. কারণ, Camera2api সাপোর্ট ছাড়া গুগল ক্যামেরা খুলবে না।

আপনার ফোনের জন্য নিখুঁত Google ক্যামেরা খুঁজে পেতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন!


ইউটিউব অনুসন্ধান

এটি গুগল ক্যামেরা খোঁজার সবচেয়ে সহজ উপায়। আপনার ডিভাইসের জন্য Google ক্যামেরা পোর্ট করা থাকলে, কেউ আপনার আগে এটি খুঁজে পেয়েছে এবং কেউ এটি YouTube-এ শেয়ার করেছে। তাই ধরুন, আপনার ফোন যদি Xiaomi Redmi Note 8 হয়, তাহলে আপনি YouTube-এ শুধু Redmi Note 8-এর জন্য Gcam সার্চ করতে পারেন। উল্লেখ্য যে Google ক্যামেরাকে সমস্ত অ্যান্ড্রয়েড সম্প্রদায়ে Gcam বলা হয়।


এভাবে সার্চ করলে আপনি সহজেই আপনার ফোনের জন্য কার্যকরী google camera apk ফাইল পাবেন, যা অনেক ইউটিউবার তাদের ভিডিওতে শেয়ার করে। কিন্তু এই উপায় খোঁজার একটি নেতিবাচক দিক হল যে পোর্টেড অ্যাপের সর্বশেষ সংস্করণটি প্রায়শই পাওয়া যায় না। বেশিরভাগ ভিডিওতে আপনি দেখতে পাবেন যে শেয়ার করা apk ফাইলটি 6-7 মাস পুরানো। এটি কোনও সমস্যা নয়, তবে কখনও কখনও পুরানো সংস্করণগুলিতে বাগ থাকতে পারে বা অনেকগুলি নতুন বৈশিষ্ট্য অনুপস্থিত থাকতে পারে। তাই আমি এইভাবে অনুসন্ধান করার পরামর্শ দিই না।


XDA-ডেভেলপার অনুসন্ধান করুন

আপনারা অনেকেই হয়তো শুনেছেন বা সবচেয়ে বড় Android ডেভেলপমেন্ট কমিউনিটি, XDA ডেভেলপারস দেখেছেন। হ্যাঁ, মূলত XDA ডেভেলপাররা ফোনের জন্য Google ক্যামেরা খুঁজে পাওয়ার উপযুক্ত জায়গা। ডেভেলপাররা যারা একটি ফোনের জন্য Google ক্যামেরা পোর্ট করে তারা সাধারণত এখানে প্রথম ঘোষণা করে। আপনি এই ওয়েবসাইটে আপনার ফোনের ফোরামে বা XDA-এর ভাষায়, আপনার ফোনের থ্রেডে আপনার ফোনের জন্য Google ক্যামেরা পোর্ট করা হয়েছে কিনা তা জানতে পারবেন।

ওয়েবসাইটে প্রবেশ করুন এবং উপরের অনুসন্ধান বিকল্পে আপনার ফোনের মডেল নম্বর লিখুন এবং আপনি অনুসন্ধান ফলাফলে আপনার ফোনের অফিসিয়াল থ্রেড পাবেন। যদি আপনার ফোনের জন্য Google ক্যামেরা পোর্ট করা থাকে, আপনি এই থ্রেডে এটি খুঁজে পেতে পারেন এবং এখানে ক্যামেরা অ্যাপের ডাউনলোড লিঙ্ক পেতে পারেন। আপনি যদি পুরো থ্রেডটি অনুসন্ধান করার পরেও গুগল ক্যামেরা পোর্ট খুঁজে না পান তবে আপনি প্রায় 90% নিশ্চিত হতে পারেন যে কোনও বিকাশকারী এখনও আপনার পিএইচ-এর জন্য গুগল ক্যামেরা পোর্ট করেনি।


celsoazevedo ওয়েবসাইট

এই বিদঘুটে নাম দেখে আতঙ্কিত হবেন না, এটি শুধুমাত্র একটি ওয়েবসাইট যেখান থেকে আপনি গুগল ক্যামেরা অনুসন্ধান এবং ডাউনলোড করতে পারেন। এই ওয়েবসাইটের বিশেষত্ব হল এখানে আপনি প্রায় সকল ডেভেলপারদের দ্বারা পোর্ট করা সমস্ত Google ক্যামেরার সমস্ত সংস্করণ পাবেন৷ হতে পারে আপনার ডিভাইসের জন্য ডেভেলপার নয়, কিছু ডেভেলপার তাদের নিজস্ব হিসাবে বিভিন্ন Google ক্যামেরা পোর্ট করেছে। এই ওয়েবসাইটে আপনি গুগল ক্যামেরার সাথে কাজ করা সকল ডেভেলপারদের কাজ দেখতে পারবেন।

কোন বিকাশকারী আপনার ফোন মডেলের জন্য GCam পোর্ট করেছে তা আপনাকে নীচের লিঙ্ক থেকে খুঁজে বের করতে হবে। আপনি যদি অনুসন্ধান করেন, আপনি সেই নির্দিষ্ট বিকাশকারীর বিভাগ থেকে আপনার ডিভাইসের জন্য বিকাশ করা সমস্ত Google ক্যামেরা সংস্করণ দেখতে পাবেন। সেখান থেকে ডাউনলোড করতে পারবেন। কিন্তু অনেক সময় অনেক ভার্সনে বাগ থাকতে পারে, এর জন্য আপনাকে একই ডেভেলপারের একাধিক রিলিজ ইন্সটল করে চেষ্টা করতে হবে এবং প্রয়োজনে এক ডেভেলপারের পোর্ট ট্রাই না করে একাধিক ডেভেলপারের পোর্ট ট্রাই করতে হবে। শুধু কয়েকটি apk ফাইল ইনস্টল করুন এবং সাধারণ জ্ঞান ব্যবহার করার চেষ্টা করুন, আশা করি আপনি আপনার ফোনের জন্য নিখুঁত জিক্যাম পাবেন!


আরো জানুন:

এনড্রোয়েড ফোনের ৭টি গোপন ফিচার আপনার জানা আছে?

পডকাস্ট কি? এটি দিয়ে কিভাবে অর্থ উপার্জন করবেন?

ফেসবুকে লাইক কমে যায় কেন? বেশি লাইক পাওয়ার উপায় কি?

প্যাসিভ ইনকাম কি? কিভাবে শুরু করবেন?

ফিশিং ইমেইল কি? কিভাবে সনাক্ত করবেন?

ফেসবুক প্রোফেশনাল মোড কি? কিভাবে চালু করবেন?

ইন্টারনেট ডেটা কোথা থেকে কিভাবে আসে?

Tags

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
একটি মন্তব্য পোস্ট করুন (0)


#buttons=(Accept !) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !