সেরা 10 ভিডিও এডিটিং সফ্টওয়্যারগুলির মধ্যে আপনার পছন্দ কোনটি?

0

আপনি যদি ভিডিও সামগ্রী তৈরি করতে চান তবে আপনি সেরা 10 ভিডিও সম্পাদনা সফ্টওয়্যারগুলির মধ্যে একটি ব্যবহার করতে পারেন। সুন্দর ভিডিও তৈরি করতে আমাদের ভিডিও এডিটিং সফটওয়্যার দরকার। পিসি বা ল্যাপটপে ভিডিও এডিটিং সফটওয়্যার প্রয়োজন। আর মোবাইলে ভিডিও এডিটিং এর জন্য প্রয়োজন বিভিন্ন ধরনের অ্যাপ। আজ আমরা পিসি বা ল্যাপটপের জন্য সেরা 10 ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার সম্পর্কে পোস্ট করছি। এই সেরা 10 ভিডিও এডিটিং সফ্টওয়্যারগুলির মধ্যে আপনার পছন্দ কোনটি? তা আমাদের কমেন্ট করে জানান।


সেরা 10 ভিডিও এডিটিং সফ্টওয়্যারগুলির মধ্যে আপনার পছন্দ কোনটি?


ভিডিও এডিটিং এর জন্য প্রফেশনাল মানের সফটওয়্যার না থাকলে ভালো এডিটিং করা যায় না। এখন বেশিরভাগ মানুষই বিভিন্ন প্রয়োজনে ভিডিও বানায়। অনেকেই ফেসবুক, ইউটিউব বা অন্যান্য প্ল্যাটফর্মে ভিডিও শেয়ার করেন। তারা এই পোস্টে সুপার ভিডিও এডিটিং সফটওয়্যার সম্পর্কে জানতে পারবেন।


শীর্ষ 10 ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার তালিকা

ভিডিও এডিটিং সফটওয়্যার অনেক ধরনের আছে। অনেকগুলি বিনামূল্যে ব্যবহার করা যায় যখন কিছু সফ্টওয়্যার অর্থ প্রদান ছাড়া ব্যবহার করা যায় না। তবে ফ্রি সফটওয়্যারটিতে প্রফেশনাল ভিডিও তৈরিতে কিছু অসুবিধা রয়েছে। এখানে আমরা শীর্ষ 10টি বিনামূল্যের এবং অর্থ প্রদানের ভিডিও সম্পাদনা সফ্টওয়্যার নিয়ে আলোচনা করছি।


1. অ্যাডোব প্রিমিয়ার প্রো:

যারা উচ্চ মানের ভিডিও এডিটিং করতে চান তাদের জন্য Adobe premiere pro সফটওয়্যারটি সেরা হবে। কারণ এই সফটওয়্যারটি খুব ভালো মানের ভিডিও এডিট করতে পারে। সফ্টওয়্যারটি 30 দিনের জন্য বিনামূল্যে। এছাড়াও আপনি এটি প্রতি মাসে $20.99 এর জন্য কিনতে পারেন।


এই সফ্টওয়্যারটি কিছুটা অপ্রতিরোধ্য মনে হতে পারে কারণ এতে অনেকগুলি বৈশিষ্ট্য রয়েছে। এই ভিডিও সম্পাদনা সফ্টওয়্যারটি কীভাবে সম্পাদনা করবেন তা শিখতে আপনি YouTube এ অনেক টিউটোরিয়াল পাবেন।


2. ক্যামটাসিয়া

সম্পাদনার জগতে আরেকটি সফটওয়্যার হল ক্যামটাসিয়া। ক্যামটাসিয়া ভিডিও এডিটিং খুবই সহজ। আপনি কিছু ভিডিও টিউটোরিয়াল দেখে ভিডিও সম্পাদনা শিখতে পারেন। এবং Camtasia 8 সংস্করণ আপনি একটি ভিডিও দেখে শিখতে পারেন। ক্যামটাসিয়া সফটওয়্যারটি বিনামূল্যে চালাবে। এবং আপনি কিনতে পারেন $249.99 এর এককালীন ফি রয়েছে৷ তবে এই দাম কমবেশি হতে পারে। আপনি তাদের অফিসিয়াল সাইট থেকে বর্তমান মূল্য পরীক্ষা করতে পারেন।


3. Wondershare Filmora

এই সফটওয়্যারটি খুবই হালকা মানের। আপনার কম্পিউটার যদি খুব কম কনফিগারেশন হয় তবে আপনি এই সফ্টওয়্যারটি ব্যবহার করতে পারেন। অন্তত ডুয়েল কোর থাকলে আপনি ভালো কাজ করতে পারবেন। ভিডিও এডিট করার সময় আপনি সুন্দর ইফেক্ট দিতে পারেন এই সফ্টওয়ার দিয়ে।


4. হিটফিল্ম এক্সপ্রেস

আপনি তাদের অফিসিয়াল ওয়েবসাইটে বিনামূল্যে সফ্টওয়্যার পেতে পারেন. এখানে আপনি ভিডিও সম্পাদনার পাশাপাশি অডিও সম্পাদনা করতে পারেন। এছাড়া বিভিন্ন ধরনের ভিজ্যুয়াল ইফেক্ট দিতে পারেন। খুব ভালো মানের কাজ ফ্রিতে করা যায়।


5. ওপেনশট

Openshot এই ভিডিও সম্পাদক বিনামূল্যে পাওয়া যায়. এই সফ্টওয়্যারটি খুব প্রাথমিক লেবেলিং কাজগুলি করতে হবে। যদি পেশাদার লেবেল সম্পাদনা প্রয়োজন হয় তবে এই সফ্টওয়্যার দিয়ে এটি করা যাবে না। একবারে ছোট ক্লিক বা ছোট এডিট বেশি সময় নেয়।


6. ব্লেন্ডার

ব্লেন্ডার এই সফটওয়্যারটি একটি ওপেন সোর্স সফটওয়্যার তাই এটি সম্পূর্ণ বিনামূল্যে। এই সফ্টওয়্যার দিয়ে আপনি পেশাদার মানের ভিডিও সম্পাদনা করতে পারেন। আপনি এই সফ্টওয়্যার দিয়ে 2D 3D ভিডিও সম্পাদনা করতে পারেন।


কিন্তু এই সফটওয়্যারটি ব্যবহার করার জন্য আপনার একটি ভালো কম্পিউটার দরকার। তাহলে আপনি খুব সহজেই কোয়ালিটি ভিডিও এডিট করতে পারবেন।


7. Edius

আপনি যদি ভিডিওতে আরও প্রভাব দিতে চান তাহলে Edius আপনার জন্য উপযুক্ত। আপনি এই সফ্টওয়্যারটি ব্যবহার করতে পারেন যদি আপনি একটি নির্দিষ্ট দিনের ভিডিওতে আরও স্টাইলিশ বা ইফেক্ট পড়তে পারেন। আর এসব ইফেক্ট ব্যবহার করতে বিভিন্ন ধরনের থার্ড পার্টি প্লাগইন ব্যবহার করতে হয়। প্রায় সব অপারেটিং সিস্টেমে কাজ করে। এটি একটি পেইড সফটওয়্যার।


8. লাইটওয়ার্কস

লাইটওয়ার্কস একটি বিনামূল্যের ভিডিও এডিটিং সফটওয়্যার। যদিও এটি বিনামূল্যে, আপনি ওয়াটারমার্ক ছাড়াই ভিডিও সম্পাদনা করতে পারেন৷ এই সফ্টওয়্যারটি 4K পর্যন্ত ভিডিও সম্পাদনা করতে পারে। একটি বিনামূল্যের সফ্টওয়্যার হওয়ায়, আপনি বিনামূল্যে বিভিন্ন সরঞ্জাম, প্রভাব, মোড পাবেন।


9. শর্টকাট

সমস্ত অপারেটিং সিস্টেমে সমর্থিত এই সফ্টওয়্যারটি সম্পূর্ণ বিনামূল্যে। যারা খুব সহজ ভিভিডিও এডিটিং সফটওয়্যার খুঁজছেন তাদের জন্য। নতুনরা খুব সহজে শিখতে পারে। এই সফটওয়্যার দিয়ে আপনি স্কিন রেকর্ড করতে পারবেন, অডিও রেকর্ড করতে পারবেন। আপনি চাইলে বিভিন্ন ধরনের ইফেক্ট দেওয়ার জন্য যেকোনো কিছু লিখতে পারেন। শেষে আপনি একটি ভাল মানের ভিডিও রেন্ডার করতে পারেন।


10. iMovie:

IMovie মূলত ম্যাক বা অ্যাপল ব্যবহারকারীদের জন্য। আপনি যদি একজন অ্যাপল ব্যবহারকারী হন তবে আপনি এই সফ্টওয়্যারটি বিনামূল্যে পাবেন। এই সফ্টওয়্যার দিয়ে খুব সহজেই ভিডিও এডিট করা যায়। কারণ আমরা জনি ম্যাক খুব দ্রুত কাজ করি।

ডাউনলোড & আরোও জানতে ভিজিট করুন: Top 10 Video Editing Software Download


আরো জানুন:

কিভাবে মোবাইলের ওয়াইফাই গতি বাড়াবেন?

মোবাইলে লম্বার স্ক্রিনশট নিবেন কিভাবে?

আইটি শিক্ষাবৃত্তি কিভাবে নিবেন?

আপনি হ্যাকের শিকার হয়েছেন কিনা কিভাবে জানবেন?

ই-কমার্স কি? কিভাবে একটি ই-কমার্স সাইট খুলবেন?

ক্লাউড কম্পিউটিং কি? এর সুবিধা ও অসুবিধা গুলো কি কি?

ওয়েব হোস্টিং কি? ক্রয় করবেন কিভাবে?

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
একটি মন্তব্য পোস্ট করুন (0)


#buttons=(Accept !) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !