Google Heads Up on Mobile: রাস্তা চলার সময় সতর্ক করবে গুগলের নতুন ফিচার ‘গুগল হিট আপ’

0

গুগলের নতুন ফিচার Google Heads Up নিয়ে আজকের এই ইনফোটিতে জানতে পারবেন ফিচারটি সম্পর্কে খুঁটিনাটি। আমাদের রাস্তার চলার সময় এমন কিছু ঘটনা ঘটে যা অনেক বিপদ ডেকে আনতে পারে। এই কথাটাই গুগল আপনাকে জানাবে যদি আপনি এই ফিচারটি চালু করেন।

Google Heads Up  Feature: ব্যবহারকারীদের জন্য দারুন একটি ফিচার নিয়ে হাজির হয়েছে টেক জায়ান্ট গুগল। রাস্তাঘাটে চলার সময় আপনাকে বিপদ এড়াতে সতর্ক করবে। কিভাবে ফিচারটি চালু করবেন কিংবা কিভাবে এটি কাজ করবে বিস্তারিত জনুন।

গুগলের নতুন ফিচার Google Heads Up

ব্যবহারকারীকে সতর্ক করা এই ফিচারটির নাম Heads Up। গুগল টেক জায়ান্টের ডিজিটাল ওয়েলবিং এর অন্তরগত Google Heads Up ফিচার। বিশ্বব্যাপী সকল ব্যবহারকারীদের জন্য গুগল ইতিমধ্যে ফিচারটি রোলআউট করছে। 

কেন গুগল হিট আপ ফিচার ব্যবহার করবেন

রাস্তা ঘাটের চলার সময় আপনার ফোনে একটি নোটিফিকেশন আসলো। হতে পারে সেটি অফিসের বসের গুরুত্বপূর্ণ কোন হোয়াটঅ্যাপ মেসেজ বা গুরুত্বপূর্ণ কোন মেইল কিংবা বাসায় থেকে আসা কোন গুরুত্বপূর্ণ কোন মেসেজ কিংবা প্রিয়জনের পাঠানো কোন বার্তা। 

আর তখনি মোবাইল বের করে পড়া শুরু করলেন। এমন মূহুর্তে ঘটতে পারে আপনার জন্য বড় বিপদ কিংবা দুর্ঘটনা।

আরো জানুন:



রাস্তার চলার সময় মোবাইল দেখে হাটতে থাকলে অনেক রকম দুর্ঘনায় পড়তে পারেন। আমার জীবনে একটা ঘটনা ঘটেছে এরকম। নতুন ফোন কেনার পর সখ যেন মিটছেই না। রাস্তা চলার সময় মোবাইল টিপতে টিপতে রাস্তা হাটতাম। 

একদিন বাগান বাড়ির ভিতর দিয়ে মোবাইল দেখে দেখে রাস্তায় হাটছিলাম। কিছু দুর যাওয়ার পর হঠাৎ এক গাছের সাথে ধাক্কা খাই । এতে আমার নাক ফেটে যায় এবং মাথায় মারাত্বক আঘাত পেয়ে পরে যাই। 

কিছুটা অচেতন হয়ে পড়ে থাকি। লোকজন বলাবলি করছে কে আমাকে মেরে বাগনে ফেলে গেছে। ভয়ে কেউ আমার কাছে আসছে না। নাক দিয়ে প্রচুর রক্ত বাহির হচ্ছে। পুলিশকে খবর দিচ্ছে, আমার কি হয়েছে কেউ বলতে পারছে না। কারণ আমার দুর্ঘটনা কেউ দেখেনি এবং জানেও না। তাই তারা বিভিন্ন মন্তব্য করছে।

এরকম কিংবা এর চেয়ে ভয়ংকর অবস্থা হতে পারে আপনার যদি আপনি মোবাইল দেখে দেখে রাস্তায় হাটেন। সেই জন্য গুগল টেক জায়ান্ট মূলত এই ফিচারটি নিয়ে এসেছে।

Google Heads Up  Feature আপনাকে কি সতর্ক বার্তা দিবে?

মনে করুন, আপনি মোবাইল দেখে দেখে রাস্তায় হাটছেন ? এ সময় আপনার কি বিপদ হতে পারে আপনি জানেন না । সাম্ভাব্য ঘটনা কিংবা দুর্ঘটনা এড়ানোর জন্য গুগল আপনাকে সতর্ক করবে। যদি আপনি গুগলের এই ফিচারটি চালু করেন।

ফিচারটি একটিভ থাকলে রাস্তা চলার সময় ফোনটি খোলার সাথে সাথে সতর্ক বার্তা পেতে থাকবেন। রাস্তায় হাটার সময় যখন ফোন খুলবেন Google তখন Google heads up feature এর মাধ্যমে Be Careful, Look ahead, Stay Focused, Look up, Stay Alert, Watch Out ও Watch your step ইত্যাদি জরুরী সতর্ক বার্তা আপনাকে দিতে থাকবে।

গুগলের এই নতুন ফিচারটি আপনাকে অন্য মনস্কা দুর করতে সাহায্য করবে। কেননা বলা যায় না কখন কার মন কি অবস্থায় কি পরিবর্তন ঘটে।

কিভাবে গুগলের নতুন ফিচার Google heads up চালু করবেন?  

টেক জায়ান্ট গুগলের Google Heads Up  Feature চালু করতে আপনাকে গুগলের Digital Wellbeing অ্যাপ থেকে মেনুয়ালী একটিভ করে নিতে হবে।

গুগলের নতুন ফিচার চালু করবেন কিভাবে

মোবাইলে থাকা Digital Wellbeing অ্যাপ থেকে Heads Up ক্লিক করলে আপনার কাছে লোকেশন অনুমতি চাইলে তা দিয়ে দিন এবং সেই সাথে ফ্যাজিক্যাল একটিভিটিরও একসেস দিয়ে দিন। সাথে সাথে আপনার ফোনে গুগল হিট আপ একটিভ হয়ে যাবে।

গুগলের এই নতুন ফিচারটির মূল উদ্দেশ্য হচ্ছে পথ চলাচলে নিরাপত্তা। রাস্তা চলাচলে আমরা প্রায় সময় কোন ফোনকল কিংবা মেসেজের দিকে নজর দিতে দিতে অন্যমনস্ক হয়ে যাই। যাতে রাস্তা চলাচলে অন্য মনস্ক হয়ে দুর্ঘটনায় না পড়ি সে কথাই গুগল তার Digital Wellbeing অ্যাপ থেকে Heads Up ফিচারের মাধ্যমে জানাবে।

নতুন ব্যবহারকারীদের জন্য গুগল হিটস আপ 

যারা ইতিমধ্যে Digital Wellbeing অ্যাপটি এনরোল করেছেন কিন্তু Digital Wellbeing অ্যাপে Heads Up অপশনটি পচ্ছেন না তারা Digital Wellbeing অ্যাপ গিয়ে সেটিং চেক করুন।ক্যাশ ক্লিয়ার করে ফোর্স অফ করে অ্যাপটি পুনরায় ওপেন করলে অপশনটি পেয়ে যাবেন।

নতুন ব্যবহারকারীদের জন্য অ্যাপটির সর্বশেষ ভার্সন হচ্ছে  Digital Wellbeing v1.0.3.64375698। বর্তমানে অ্যাপটি শুধুমাত্র Pixel 4a এবং Pixel 5 ডিভাইসে দেখা যাচ্ছে। দ্যা ভার্জের সাম্প্রতি একটি প্রতিবেদনে এমন তথ্য জানা যায়। তবে খুব শ্রীঘ্রই এই ফিচার অন্যান্য ডিভাইসে রোলআউট হবে।

Home BD info এর অন্যান্য ইনফো জানুন



একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Accept !) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !