পুলিশের Hello SB App ব্যবহার করার সুবিধা কি?

Home BD info
0

পুলিশ হ্যালো এসবি অ্যাপের সুবিধা ও ব্যবহার নিয়ে আজকের আলোচনা। হ্যালো এসবি অ্যাপের মাধ্যমে আপনি সহজেই পুলিশ ক্লিয়ারেন্স এবং পাসপোর্ট যাচাইকরণ সহ বিভিন্ন পুলিশ পরিষেবা পেতে পারেন। এই অ্যাপটি পুলিশের সেবাকে হাতের নাগালে করে দিয়েছে। আজকের এই ইনফোটিতে আমরা পুলিশের Hello SB App সম্পর্কে আলোচনা করবো।

পুলিশের Hello SB App ব্যবহার করার সুবিধা কি?

Hello SB অ্যাপ হল একটি বাংলাদেশ পুলিশ অ্যাপ যা সাধারণ মানুষদের পুলিশ সেবার সুবিধা দেওয়ার জন্য তৈরি করা হয়েছে। এই অ্যাপটি সাধারণ মানুষদের জন্য কিছু সুবিধা দেয়, যা নিম্নলিখিতগুলি নিয়ে বিবেচনা করা হয়েছে:


অপহৃত বা হারিয়ে যাওয়া মাল খুঁজে পাওয়া: যখন কেউ কোনও জিনিস হারিয়ে যায় তখন সে এই অ্যাপটি ব্যবহার করে তাদের হারিয়ে গেছে বস্তু খুঁজে পাবে।

দুর্ঘটনা বা ঘটনার তথ্য জানা: এই অ্যাপটি পুলিশ দুর্ঘটনা বা ঘটনার তথ্য সম্পর্কে জানার সুযোগ দেয়।

ক্রাইম রিপোর্ট করা: এই অ্যাপটি ব্যবহার করে কেউ ক্রাইম রিপোর্ট করতে পারে।

যোগাযোগ: এই অ্যাপটি ব্যবহার করে কেউ পুলিশের সাথে সম্পর্ক স্থাপন করতে পারে।


Hello SB App এর সুবিধাসমূহ কি কি?

পুলিশের Hello SB App ব্যবহার করার সুবিধা নিম্নরুপ:

  1. পাসপোর্ট ভেরিফিকেশন
  2. পুলিশ ক্লিয়ারেন্স সার্টিফিকেট
  3. দ্বৈত নাগরিকত্ব
  4. ভিসা ইস্যু/নবায়ন
  5. ইমিগ্রেশন
  6. সিকিউরিটি ক্লিয়ারেন্স
  7. এনজিও, দত্তক ও ভ্রমণ ও
  8. বিভিন্ন বিষয়ে অভিযোগ।

এছাড়াও, আপনি পরিষেবা প্রদানের ক্ষেত্রে Hello SB অ্যাপ ব্যবহার করে অভিযোগ এবং পরামর্শ বা তথ্য প্রদান করেও সাহায্য করতে পারেন।

হ্যালো এসবি অ্যাপের মাধ্যমে পাসপোর্ট তদন্তে কোনো বিলম্ব হলে অথবা এসবি সদস্য বা অন্য কোনো সংস্থার সদস্যের কাছ থেকে অনৈতিক প্রস্তাব পেলেও আপনি অভিযোগ করতে পারেন।

এই অ্যাপটির আরও সুবিধা হলো- বিমানবন্দর, স্থলবন্দর, সমুদ্র বন্দরে ভ্রমণের সময় কোনো দেশি বা বিদেশি যাত্রী যদি অভিবাসন কর্মকর্তার সঙ্গে দুর্ব্যবহার করেন, তাহলে তারা হ্যালো এসবি অ্যাপ ব্যবহার করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অভিযোগ করতে পারবেন।

Hello SB App ব্যবহার করার নিয়ম

পুলিশের Hello SB অ্যাপটি ব্যবহার করতে প্রথমে অ্যাপটি আপনার স্মার্টফোনে ইনস্টল করতে হবে। অ্যাপটি ইনস্টল করার জন্য আপনার স্মার্টফোনের অ্যাপস্টোর বা প্লে স্টোর থেকে অ্যাপটি সন্ধান করুন এবং ইনস্টল করুন।


অ্যাপটি ইনস্টল হওয়ার পরে, আপনাকে অ্যাপটির প্রথম স্ক্রীনে রেজিস্ট্রেশন করতে হবে। আপনার নাম, মোবাইল নম্বর, ইমেইল এবং একটি পাসওয়ার্ড সরবরাহ করে একটি একাউন্ট রেজিস্ট্রেশন করে নিন।


পরবর্তীতে, অ্যাপটি আপনাকে সিঙ্গেল বা ইউনিভার্সাল লগইন সিস্টেম ব্যবহার করে প্রবেশ করতে সুযোগ দেবে। আপনি যখন অ্যাপটি ওপেন করবেন, সেখানে আপনি পুলিশ থেকে যেকোনো সাহায্য অনুরোধ করতে পারবেন।


পুলিশ অফিসার অ্যাপের মাধ্যমে আপনার বার্তা দেখবেন এবং তা উত্তর দেওয়ার চেষ্টা করবেন। এর আগে প্রথমে গুগল প্লে স্টোর খুলুন তারপর সার্চ বক্সে Hello SB App লিখে সার্চ করুন। অথবা নিচের লিংক ফলো করুন।

Hello SB App Download Link: https://play.google.com/store/apps/details?id=com.miaki.hellosb

তারপরে হ্যালো এসবি অ্যাপটি ইনস্টল করুন এবং খুলুন, আপনার পছন্দসই পরিষেবা বিকল্পটি নির্বাচন করুন এবং আলতো চাপুন এবং প্রয়োজনীয় সেবা উপভোগ করুন।


এই অ্যাপে Passport Verification সেবা কিভাবে পাবেন?

এই অ্যাপে Passport Verification সেবা কিভাবে পাবেন?


পাসপোর্ট ভেরিফিকেশন করতে Hello SB অ্যাপের পাসপোর্ট ভেরিফিকেশন অপশনে যান। তারপর নিচের ধাপগুলো অনুসরণ করুন।
  • আপনার জেলার এসবি/ডিএসবি অফিস নির্বাচন করুন।
  • Types of Issues থেকে Query এবং Delay নির্বাচন করুন।
  • সমস্যার বিবরণে আপনার সমস্যা বা প্রশ্ন লিখুন।
  • তারপর আপনার ব্যক্তিগত তথ্য যেমন নাম ঠিকানা এবং ফোন নম্বর সহ পাসপোর্ট ডেলিভারি স্লিপের ফটো আপলোড করুন এবং আপনার ইস্যু জমা দিন এ আলতো চাপুন।

আপনার প্রশ্নের উত্তর পেতে মেনু থেকে My Issues অপশনে যান।


Hello SB App অন্যান্য সেবা

পাসপোর্ট যাচাইয়ের মধ্যে রয়েছে বিদেশী নাগরিকদের নিবন্ধন, ভিসার মেয়াদ বৃদ্ধি, ভিসা অনুসন্ধান এবং দ্বৈত নাগরিকত্ব সুবিধা।


এছাড়াও আপনি অ্যাপটি ব্যবহার করে সিকিউরিটি ক্লিয়ারেন্স, পুলিশ ক্লিয়ারেন্স, এনজিও, অ্যাডাপ্টেশন এবং চট্টগ্রাম ভ্রমণ সংক্রান্ত সব ধরনের সহায়তা পাবেন।


পুলিশ সংক্রান্ত অন্যান্য ইনফো









একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Accept !) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !