স্প্যাম কল থেকে মুক্তি পেতে গুগলের নতুন ফিচার চালু করবেন কিভাবে?

Content Manager
0

 স্প্যাম কলে অনেকেই বিরক্ত হন। বিভিন্ন কোম্পানির নম্বর থেকে যেকোনো সময় বিনা কারণে কল আসে। আবার প্রতারকদের উৎপত্তি তো আছেই। এখন গুগল একটি সমাধান নিয়ে এসেছে। ফলে এখন থেকে এই বিরক্তিকর স্প্যাম কল থেকে পরিত্রাণ পাবেন। স্প্যাম কল থেকে মুক্তি পেতে গুগলের নতুন ফিচার চালু করবেন কিভাবে? এই সম্পর্কিত এই ইনফোটি আমাদের ব্যবহারকারীদের জন্য শেয়ার করা হলো।


Google's new feature to get rid of spam calls


একটি ব্লগ পোস্টে, গুগল বলেছে, ফোন কলটি স্প্যাম কিনা সন্দেহজনক কলার অ্যালার্ট ফিচারের মাধ্যমে কল এলে Google এখন গ্রাহকদের অবহিত করবে। এই ফিচারটির সাহায্যে, গ্রাহকরা ফোন আসার সময় তাদের স্ক্রিনে কল ইতিহাসের পাশাপাশি সতর্কতা দেখতে পাবেন।


গুগলের এই ফিচারটিতে যেকোন স্প্যাম কল সম্পর্কে সিস্টেমকে সতর্ক করার ক্ষমতাও রয়েছে। এর সাহায্যে, ফোন ব্যবহারকারীরা কলারের তালিকা থেকে স্প্যাম হিসাবে বাদ দিতে পারেন। Google কোনো অ্যাডমিনের সাথে এই বৈশিষ্ট্যটি নিয়ন্ত্রণ করবে না। যেকোন গুগল ভয়েস ব্যবহারকারী ফিচারটি ব্যবহার করতে পারবেন।


খুব শিগগিরই অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের হাতে পৌঁছে যাবে ফিচারটি। ফিচারটি আপাতত শুধুমাত্র অ্যান্ড্রয়েড সংস্করণের জন্য উপলব্ধ হবে। অন্যদিকে, iOS ব্যবহারকারীরা এর লাইট সংস্করণ পাবেন। এর কারণ হল অ্যাপল সাধারণত নিরাপত্তা সংক্রান্ত উদ্বেগের কারণে তৃতীয় পক্ষের অ্যাক্সেস সীমাবদ্ধ করে। প্রযুক্তি বিশেষজ্ঞরা মনে করেন যে গুগলের স্প্যাম কলার অ্যালার্ট সিস্টেম স্মার্টফোন গ্রাহকদের জন্য একটি দুর্দান্ত বিকল্প হিসাবে কাজ করবে।


গুগলের অন্যান্য ইনফো








একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Accept !) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !