আপনার প্রিয় মানুষটির নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন হলে, তাকে Google Map এ ট্রাক করবেন কিভাবে?

আইনগতভাবে কারো অনুমোতি না নিয়ে তাকে ট্রাক করা আইনত অপরাধ হিসাবে গন্য হয়। তাই Google Map কিংবা অন্যান্য অ্যাপের মাধ্যমে কাউকে ট্রাক করতে হলে অবশ্যই তার অনুমোতি নিতে হবে। অনেকেই তার প্রিয় মানুষটির নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন হয়ে পড়েন, সেসময় আপনি চাইলে তার অনুমোতি নিয়ে গুগল ম্যাপে তাকে ট্রাক করে দেখতে পারেন, এখন সে কোথায় আছে?

আপনার প্রিয় মানুষটির নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন হলে, তাকে Google Map এ ট্রাক করবেন কিভাবে?

অপরিচিত কোন এলাকায় একমাত্র ভড়সা হচ্ছে গুগল ম্যাপ। প্রত্যান্ত গ্রাম কিংবা কোন শহর কোন রাস্তা দিয়ে গেলে কোথায় পৌঁছাবেন, কোথায় কি রয়েছে তা জানার একমাত্র মাধ্যম হচ্ছে Google Map, এছাড়াও জায়গায় দূরত্ব, কোথায় কোথায় জান যট রয়েছে তা জানার সুযোগ রয়েছে Google Map এ। তবে আজকে আমরা আলোচনা করবো গুগল ম্যাপের মাধ্যমে আপনার পরিচিত কাউকে ট্রাক করবেন কিভাবে?

 

লোকেশন ট্রাকিং করার মাধ্যম কি?

আপনার পরিচিত কেউ কোথায় আছে, তার অবস্থান জানার জন্য আপনাকে ট্রাকিং অ্যাপ ব্যবহার করতে হবে। তবে তাকে ট্রাকিং করতে হলে তার অনুমোতি লাগবে। অনুমোতি ছাড়া কাউকে ট্রাকিং করতে পারবেন না।

লোকেশন ট্রাকিং করার মাধ্যম অনেক রয়েছে। তবে সবচেয়ে বেশি জনপ্রিয় এবং সুবিধাজনক হচ্ছে “Google Map” অন্যান্যগুলো হচ্ছে ফেসবুক, Whatsapp ইত্যাদি।

Whatsapp এর মাধ্যমে যে ট্রাকিং সুবিধা রয়েছে তা শুধুমাত্র মোবাইলের জন্য প্রযোজ্য। অর্থাৎ ওয়াটসঅ্যাপে শুধুমাত্র মোবাইলে ট্রাকিং করা যায়। আর গুগল ম্যাপে মোবাইল ওয়েব উভয় ভার্সনে ট্রাকিং সুবিধা পাওয়া যায়। ফলে মোবইল ও ডেক্সটপ এ সমানভাবে ট্রাকিং করা সম্ভব।


গুগল ম্যাপে কাকে ট্রাকিং করবেন এবং কেন করবেন?

আবারো বলছি কারো অনুমোতি না নিয়ে তাকে ট্রাকিং করা আইনত অপরাধ। আর গুগল ম্যাপে যিনি তার লোকেশন শেয়ার করবেন এবং যার কাছে শেয়ার করবেন কেবল সেই ব্যাক্তিই তাকে ট্রাক করতে পারবে।

এটা হতে পারে পরিবারের কেউ অপরিচিত জায়গায় ভ্রমণ করলে তার অনুমোতিতে তাকে ট্রাক করতে পারেন। এছাড়াও যদি নিরাপত্তার বিষয়টি নিয়ে উদ্বিগ্ন থাকেন, লোকেশন শেয়ার করা একটি বারতি নিরাপত্তা  হিসাবে কাজে দিবে।

পরিচিত কাউকে নিজের লোকেশন শেয়ার করলে তিনি আপনার সম্পর্কে অবস্থান জানতে পারবেন। যদি আপনি অপহরণের শিকার হয়ে থাকেন তাহলে এটি সমাজকে দ্রুত জানিয়ে দিতে পারবে এবং প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া সহজ হবে।

 

Google Map এ কিভাবে কাউকে ট্রাক করবেন?

এখানে নতুন করে কিছু শেয়ার করা হবে না। কেননা এই বিষয়ে আমরা আগে একটা ইনফো শেয়ার করেছি। সেখানে কিভাবে লোকেশন শেয়ার করা হয় তার বিস্তারিত বলা হয়েছে।

ইনফোটির টাইটেল ছিলো অপরিচিত জায়গায় গুগল ম্যাপের সাহায্যে বন্ধুর সাথে সাক্ষাত করবেন কিভাবে? বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন 

আরো জানুন:

গুগল ড্রাইভে ফাইল স্টোর করবেন কিভাবে?

গুগল ম্যাপের সাহায্যে দুই স্থানের দূরত্ব কিভাবে জানবেন?

মোবাইল চুরি হলে কিংবা হারিয়ে গেলে ডিভাইস থেকে জিমেইল একাউন্ট ডিলিট করবেন কিভাবে?

পাসওয়ার্ড ভুলে গেলে কিভাবে মোবাইল আনলক করবেন?

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.