তেজপাতা দিয়ে দাঁতের হলদে দাগ দূর করার ঘরোয়া পদ্ধতি জেনে নিন

0

দাঁতের হলদে দাগ দূর করার ঘরোয়া পদ্ধতি: দাঁত হচ্ছে মানুষের সুন্দর্যের প্রতীরক। চকচকে দাঁত হলদে হলে সুন্দর্য নষ্ট হয়ে যায়। এছাড়াও মনের প্রশান্তির জন্য চকচকে দাঁত প্রয়োজন। আপনার দাঁত যখন হলদে হয়ে যাচ্ছে তখন আপনি মানুষের সামনে প্রাণ খুলে হাসতে পারেন না কিংবা প্রাণ খুলে কারো সাথে কথা বলতে খারাপ লাগে। কিভাবে হলদে দাঁগ দুর করবেন ভেবে পাচ্ছেন না। তাহলে আপনি তেজপাতা দিয়ে দাঁতের হলদে দাগ দূর করার ঘরোয়া পদ্ধতি জেনে নিন।

তেজপাতা দিয়ে দাতের হলদে দাগ দুর করার নিয়ম

 শুধু দাঁতের হলদে দাগ নয় আপনার মুখের দুর্গন্ধও দূর করবে এই ঘরোয়া পদ্ধতি। তাহলে আসুন জেনে নেওয়া যাক ঘরোয়া পদ্ধতিটি।

আরো জানুন:





তেজপাতা দিয়ে দাঁতের হলদে দাগ দূর করার নিয়ম

আজকের ইনফোতে দেখবো কিভাবে তেজপাতা দিয়ে দাঁতের হলদে দাগ দূর করা যায়। এটি শুধু দাঁতের হলদে দাগ দূর করবে না একই সাথে মুখের দুর্গন্ধও চলে যাবে। হলদে দাঁতকে ঝকঝকে সাদা করতে দারুনভাবে কাজ করে তেজপাতা।

তেজপাতা কিভাবে হলদে দাঁত ঝকঝকে সাদা করবে তার নিয়ম জেনে নিয়ে শুরু করুন মাজন তৈরিতে। এই পাতা দিয়ে মাজন তৈরি করে নিয়মিত দাঁত মাজলে এক সপ্তাতে আপনার দাঁত হয়ে যাবে ঝকঝকে আয়নান মত স্বচ্ছ।

তেজপাতার মাজন



মাজন তৈরি করতে যা যা লাগবে?

তেজপাতা দিয়ে মাজন তৈরি করতে যা যা লাগবে তা হচ্ছে -

তেজপাতা ৪ টি

লেবুর খোসা বা কমলা লেবুর খোসা

যদি মুখের দুর্গন্ধ থাকে তাহলে লবঙ্গ নিন ৩ টি

লবঙ্গ শুধু দুর্গন্ধ দূর করে না মারির ব্যাথাও উপশম করে।

মাজন তৈরির ঘরোয়া পদ্ধতি

তেজপাতার মাজন তৈরি করতে আপনাকে কয়েকটি ধাপ শেষ করতে হবে। লেবুর খোসা বা কমলা লেবুর খোসা ভাল করে শুকিয়ে নিয়ে গুড়া করতে হবে।

তেজপাতা ভাল করে গুড়া করে নিন। গুড়া করার আগে কুড় মুড়ে ভেজে নিতে পারেন তাহলে গুড়া অনেক ভাল হবে। লবঙ্গের সাথে একটি লবন দিয়ে লেবুর খোসা ভাল করে গুড়া করে নিন।

এবার মিশ্রণগুলো একত্রে ভালভাবে মিশিয়ে নিন। হয়ে গেল আপনা মাজন। এ মাজন ব্যবহারে আপনার দাঁত হবে ঝকঝকে সাদা আর মুখের দুর্গন্ধও থাকবে না।



Home BD info এর অন্যান্য ইনফো




Tags

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
একটি মন্তব্য পোস্ট করুন (0)


#buttons=(Accept !) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !