পায়ের গোড়ালী ফাটা ও সমাধান নিয়ে চিন্তিত? দেখুন কিভাবে ব্যবস্থা নিবেন?

0

 সারা বছর যাদের গোড়ালী ফাটে তাদের জন্য আজকের ইনফোটি কাজে দিবে। শীতকালে অনেকের গোড়ালী ফাটা দেখা যায় । কিন্তু এমন অনেক লোক আছে যাদের গোড়ালী সারা বছরই ফাটে। এমন অবস্থায় পড়লে ভীষণ বিরক্তি লাগে। এই ইনফো থেকে জেনে নিন পা ফাটার সহজ সমাধান।

পা ফাটার সহজ সমাধান

পা ফাটার সহজ সমাধান

যাদের পা ফাটা নিয়ে পড়েছেন বিপাকে তারা এই ইনফোতে মনোযোগ দিন আশা করি কাজে লাগবে। পায়ের গোড়ালি ফাটা রোধে কয়েকটি টিপ শেয়ার করা হলো।

পায়ের গোড়ালি ফাটা রোধে অয়েল ম্যাসাজ হতে পারে একটি ভালো সমাধান। এটি ব্যবহার করতে হলে প্রথমে হাত পা ধুয়ে পরিস্কার করুন। এরপর পানি শুকিয়ে নিন। এরপর ফাটা গোড়ালিতে অলিভ অয়েল/নারকেল তেল দিয়ে মোটা মোজা পড়িয়ে সারা রাত রেখে দিন। সকালে ঘুম থেকে উঠে কুসুম গরম পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে অনেকটা কমে যাবে গোড়ালি ফাটা।

গোছলের পর এই ম্যাসাজ অনেক কাজে দেয়। এছাড়াও লেবুর রস ও ভ্যাজলিন পায়ের আদ্রতা ফিরিয়ে দিতে সাহায্য করে । এই পদ্ধতিটিও ট্রাই করে দেখতে পারেন। গোড়ালি ধুয়ে পরিস্কার করুন। পানি শুকিয়ে নিন। এরপর এক টেবল চামস লেবুর রসের সাথে ভ্যাজলিন মিশিয়ে পা ফাটায় মালিশ করুন। ভ্যাজলিন মিশ্রিত যতক্ষণ না শুকাবে ততক্ষন মালিশ করতে থাকুন।

প্রতিদিন ঘুমানোর আগে তিলের তেল ও গ্লিসারিন পা ফাটায় ব্যবহার করতে পারেন। ঘুমানোর আগে পায়ের গোড়ালি ফাটায় তিলের তেল এবং গ্লিসারিন মালিশ করলে ভাল উপকার পাওয়া যায়।

আপনার যদি পা বেশি ভাগ সময় অপরিস্কার থাকে তাহলে দিনে কয়েকবার পায়ে গোড়ালিতে শরিষার তেল ব্যবহার করতে পারেন।


আরো জানুন:





Tags

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
একটি মন্তব্য পোস্ট করুন (0)


#buttons=(Accept !) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !