শিক্ষক নিবন্ধ সনদ যাচাই করতে www.ntrca.gov.bd এই সাইটে ভিজিট করুন

NTRCA Certificate: বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যায়ন কর্তৃপক্ষ (এনটিআরসি) থেকে যারা সনদ প্রপ্ত হয়েছেন তাদের সনদ এখন অনলাইনে যাচাই করা যাবে। সেবা সহজ করার অংশ হিসেবে এই ব্যবস্থা করা হয়েছে। নিবন্ধকারির শিক্ষকদের সনদ যাচাই সনদ প্রতিবেদন www.ntrca.gov.bd এই সাইটে ডাউনলোড ও প্রিন্ট করে নিতে পারবে নিয়োগদাতা প্রতিষ্ঠান।

NTRCA সনদ যাচাই
                                                 

শিক্ষদের সনদ যাচাই অনলাইনে আবেদন গ্রহণ এবং যাচাই প্রক্রিয়া

যাদের স্বপ্ন শিক্ষকতা তারা জানেন এনটিআরসিএ সার্টিফিকেট কতটা গুরুত্বপূর্ণ। অনেকেই এই সার্টিফিকেট পাওয়ার জন্য অনেক সাধনা করছেন।

শিক্ষক হওয়া শিক্ষার্থীদের সেবা সহজ করার লক্ষে এখন থেকে অনলাইনে যে সব প্রতিষ্ঠান নিবন্ধনধারী শিক্ষকদের সনদ যাচাই করতে চান সেই সুবিধা পাবেন।

যে সব প্রতিষ্ঠান কোন শিক্ষকের সনদ যাচাই করতে ইচ্ছুক সেসব প্রতিষ্ঠান office@ntrca.gov.bd এই ইমেইলে সংশ্লিষ্ট শিক্ষকের সনদ ও নিয়োগ পত্র সত্যায়িত করে পাঠাতে হবে।

NTRCA থেকে যাচাই প্রতিবেদন প্রদান করা হবে। যাচাই প্রতিবেদন ইমেইলে পাওয়ার জন্য ফরওয়ার্ডিং পত্রে ইমেইল উল্লেখ করতে হবে।

যাচাই প্রতিবেদন ডাউনলোড ও প্রিন্ট করার প্রক্রিয়া

 যখন কোন প্রতিষ্ঠান প্রদত্ত ইমেইলে যাচাই করার জন্য আবেদন করবে তখন ফরওয়ার্ডিং পত্রে উল্লেখ করা ইমেইলে যাচাই প্রতিবেদন প্রেরণ করা হবে। এছাড়াও NTRCA এর অফিসিয়াল ওয়েবসাইট (www.ntrca.gov.bd) যাচাই ডাউনলোড করা যাবে।

 

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা, সিলেবাস ও সাজেশন পিডিএফ 


বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যায়ন কর্তৃপক্ষ (এনটিআরসি) সম্পর্কে

শিক্ষা প্রতিষ্ঠান গুলোতে শিক্ষক নিয়োগ, নিয়োগ প্রক্রিয়া, প্রার্থী বাচাই এবং নিয়োগের জন্য সুপারিশ সহ নিয়োগ সংক্রান্ত যাবতীয় কাজের ব্যবস্থপনার দায়িত্ব পালন করে NTRCA সংস্থাটি।

শিক্ষক প্রার্থীদের যোগ্যাতা যাচাই করে তাদেরকে সনদ প্রদান এবং শিক্ষাপ্রতিষ্ঠানের শূণ্য পদের তালিকা প্রকাশ করে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করা এই সংস্থাটির প্রধান দায়িত্ব।

শিক্ষক যাচাই এর ক্ষেত্রে প্রার্থীদের প্রথমে MCQ পরিক্ষা নেওয়া হয়। এমসিকিউ পাশ প্রার্থীদের লিখিত পরিক্ষা নেওয়া হয়। সর্বশেষ ভাইপা পরিক্ষা নিয়ে চূড়ান্ত প্রার্থী হিসেবে সনদ প্রদান করা হয।

এনটিআরসি এর এই সনদ শিক্ষক হওয়ার জন্য শুধু যোগ্যাতা প্রমাণ করে না, বর্তমানে এই সনদ অর্জন করতে না পারলে কেউ শিক্ষক পদের জন্য আবেদনও করতে পারবে না।

শিক্ষক হওয়ার জন্য NTRCA এর সনদ বাধ্যতামূলক করা হয়েছে।


আরো জানুন:

শিক্ষক নিয়োগ ইনফো- NTRCA VACANT POST

ঘরে বসে কারিগরি শিক্ষা গ্রহণ করুন অনলাইনে

অনলাইনে প্রত্যায়ণ পত্র কিভাবে নিবেন?

ইমাম বাতায়ণ কি?

জেলা কোড কি? কেন এটি জানা প্রয়োজন?

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.