প্রেগনেন্সি টিপস: মাসিকের কতদিন পর গর্ভধারণ হয় না?

Home BD info
0

মাতৃত্ব মানেই প্রেগনেন্সির বিষয়টি মাথায় চলে আসে। একজন নারীর জীবনে গর্ভধারণ বিষয়টি খুবই গুরুত্বপূর্ণ। অনেকেই এই বিষয়ে নানা প্রশ্ন করে থাকেন। যেমন- মাসিকের কতদিন পর গর্ভধারণ হয় না? কখন সহবাস করলে সন্তান হবে না? গর্ভবতী হয়েছি কিনা কিভাবে বুঝবো ইত্যাদি। আজকের এই ইনফোটিতে আমরা এই বিষয়ে বিস্তারিত আলোচনা করবো।


প্রেগনেন্সি টিপস: মাসিকের কতদিন পর গর্ভধারণ হয় না?


যে সকল মেয়েরা প্রথমবারের মতো গর্ভধারণ করেন তাদের মনে সবেচেয়ে বেশি নানা কৌতহল জাগে। তারা সেই সময় নতুন অভিজ্ঞতার মুখোমুখি হয়ে থাকেন। এই সময় তাদের শরীরে নানা পরিবর্তন লক্ষ করা যায়। এছাড়াও নতুন দাম্পত্তিরাও এই বিষয়ে জানার জন্য আগ্রহী হয়ে থাকেন।

আরো জানুন: গর্ভবতী মায়ের খাবার তালিকা কি কি?


গর্ভবতী হওয়ার লক্ষণ কি বা একজন নারী গর্ভবতী হলে তার শরীরে কি কি উপসর্গ দেখা যায়?

এখনে আমরা গর্ভবতী হওয়ার লক্ষণ বা গর্ভধারণের প্রথম সপ্তাহে যে লক্ষণগুলো দেখা যায় তা আলোচনা করবো না। কেননা আমরা ইতি মধ্যেই আমাদের সাইটে এই বিষয়ে বিস্তারিত আলোচনা করেছি। এই বিষয়ে আপনি জানতে চাইলে “গর্ভধারণের লক্ষণ: গর্ভবতী হওয়ার প্রথম সপ্তাহের লক্ষণগুলো কি কি?” ইনফোটি দেখুন। আজকে আমরা আলোচনা করবো অন্যান্য বিষয় নিয়ে।

যারা উপরোক্ত ইনফোটি দেখেছেন তারা জানেন যে, গর্ভবতী হওয়ার লক্ষণগুলো কি কি বা কিভাবে নিশ্চিত হবেন যে আপনি গর্ভবতী হয়েছেন।

সুতরাং আপনি গর্ভবতী কিনা নিশ্চিত কিভাবে হবেন তা জানতে উক্ত ইনফো পড়ুন।


মাসিকের কতদিন পর গর্ভধারণ হয় না বা কখন সহবাস করলে সন্তান হবে না

নতুন দাম্পত্তিরা এই বিষয়ে বেশি জানতে চায় যে, মাসিকের কতদিন পর গর্ভধারণ হয় না বা কখন সহবাস করলে সন্তান হবে না। মূলত যারা নতুন বিবাহ করেছেন এবং এখনেই সন্তান নিতে চাচ্ছেন না তাদের কাছে এই বিষয়টি গুরুত্বপূর্ণ হতে পারে।

আমরা আমাদের সাইটে ইতিমধ্যেই এই বিষয়ে বিস্তারিত আলোচনা করেছি যে, কোন কোন সময় সহবাস করলে গর্ভবতী হওয়ার সম্ভবনা থাকে না।

সুতরাং যারা জানতে চান যে মাসিকের কতদিন পর গর্ভধারণ হয় না বা কখন সহবাস করলে সন্তান হবে না তারা আমাদের সাইটের “কোন কোন সময় সহবাস করলে গর্ভবতী হবে না” ইনফোটি দেখুন।

তবে মনে রাখবেন, যারা এখনি সন্তান নিতে চান না, তারা অবশ্যই ডাক্তারের পরামর্শ অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করতে পারেন। কেনন এই প্রাকৃতিক পদ্ধতিটি আপনার জন্য ঝুকিপূর্ণ হতে পারে, অর্থাৎ গর্ভবতী হতে পারে।


নারী সংক্রান্ত অন্যান্য ইনফো জানুন








Tags

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Accept !) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !