যৌন মিলনের সময় শিথিল লিঙ্গ (Erectile Dysfunction) চিন্তায় পড়ছেন? করণীয় কী?

 যৌন মিলনের সময় শিথিল লিঙ্গ (Erectile Dysfunction) চিন্তায় পড়ছেন? করণীয় কী জানবেন? যেভাবে ইরেক্টাইল ডিসফাংশন থেকে মুক্তি পাবেন: ইরেক্টাইল ডিসফাংশন মোকাবেলায় ডিম খাওয়া শুরু করতে পারেন। কেননা ডিমে রয়েছে এর বহু উপকারিতা।

যৌন মিলনের সময় শিথিল লিঙ্গ (Erectile Dysfunction) চিন্তায় পড়ছেন? করণীয় কী জানবেন?

বর্তমান বিশ্বে পুরুষদের মধ্যে যৌন সমস্যা নিয়ে সবচেয়ে বেশি আলোচিত বিষয় হল ইরেক্টাইল ডিসফাংশন। এটি এমন একটি অবস্থা যেখানে সহবাসের সময় লিঙ্গ শিথিল থাকে এবং বিকাশ হয় না বা শক্ত হয় না। এটি শারীরিক এবং মানসিক উভয় ভাবেই হতাশাজনক একটি বিষয়।


আপনার লিঙ্গ শিথিল ওষুধ খাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন?

যারা নতুন বিয়ে করছেন কিংবা যুবক রয়েছেন তাদের মাঝে এটা এতটাই আশঙ্কা যে, চমক লাগা হারবাল বিজ্ঞাপনের পিছনে ছুটে অনেকেই অনেক টাকা খরচ করে ফেলেন। তবে চিকিৎসকরা বলছেন ইরেক্টাইল ডিসফাংশন হলে ভয়ের কিছু নেই এবং এর জন্য ওষুধ খাওয়ারও প্রয়োজন নেই।

শুধুমাত্র ডায়েট বা খাদ্য তালিকায় কিছু খাবার আইটেম বেশি রাখতে হবে এবং শারীরিক কসরত করে নিজেকে সুস্থ রাখতে হবে। আর হ্যাঁ, এমন অবস্থায় মানসিকভাবে দুর্বল হওয়া যাবে না।

যৌন ক্ষমতা বৃদ্ধি করতে ডিমের ভূমিকা কি?

আপনার যদি যৌন মিলনের সময় শিথিল লিঙ্গ (Erectile Dysfunction) হয়ে থাকে, তাহলে খাদ্য তালিকায় প্রতিদিন কমপক্ষে একটি করে ডিম রাখুন। কেননা ডিমে রয়েছে বহু উপকারিতা। আর এটি  ইরেক্টাইল ডিসফাংশন দূর করতে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে থাকে।

এছাড়াও ডিম একটি সুষম খাদ্য। ডিম দেহের হরমোনের ভারসম্য বজায় রাখে, নাইট্রিক অক্সাইড নিঃসরণ বাড়ায়, মানসিক চাপ ও উদ্বেগ কমায়, যৌন চাহিদা বাড়িয়ে তোলে এবং শরীরে শক্তি যোগায়। তাই নিয়মিত ডিম খেলে স্বাস্থ্য ভাল রাখার পাশাপাশি যৌনক্ষমতা বাড়িয়ে তুলবে।

যৌন শক্তি বৃদ্ধি খাবারের তালিকা

যে সকল খাবার যৌন শক্তি বৃদ্ধি করে সেই খাবারগুলো খাদ্য তালিকায় নিয়মিত রাখতে হবে। এখন আপনার মনে প্রশ্ন জাগতে পারে যে, কোন কোন খাবার যৌন শক্তি বৃদ্ধি করে?

ডিমের কথাতো উপরেই উল্লেখ করা হয়েছে। এছাড়া আরো এমন কিছু খাবার রয়েছে, যেগুলো যৌন প্রবৃত্তি বৃদ্ধি করে থাকে।

যে সকল খাবার যৌন জীবন ভাল রাখে এবং যৌনক্ষমতা চাঙ্গা করে তোলে সেই বিষয়ে ইতিপূর্বে আমরা একটি ইনফো শেয়ার করেছি। চাইলে “যে সকল খাবার যৌন ক্ষমতা ঠিক রাখে” দেখে নিতে পারেন। তাই এখানে আর নতুন করে উল্লেখ করার প্রয়োজন মনে করছি না।

যৌন ক্ষমতা ঠিক রাখার প্রাকৃতিক উপায় কি?

যৌন মিলনের সময় শিথিল লিঙ্গ (Erectile Dysfunction) থেকে মুক্তি পাওয়ার আরো একটি গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা ঠিক রাখা। শরীর বা দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা কি? দেহের মধ্যে সৃষ্টিকর্তা কর্তৃক এমন একটি প্রক্রিয়া যা বিভিন্ন রোগব্যধি বা রোগ জীবাণু থেকে দেহকে সুরক্ষা দেয়।

আপনার শরীরে যদি রোগ প্রতিরোধ ঠিক না থাকে বা কম থাকে, তাহলে খুব অল্পতেই যে কোন রোগ কিংবা রোগ জিবাণু আপনার শরীরে আক্রমণ করে শরীরের ক্ষতি স্বাধন করতে পারে।

তাই আপনার শরীরে রোগ প্রতিরোধ ক্ষমতা যাতে ঠিক থাকে এবং রোগপ্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করার জন্য ডায়েট বা খাবারের প্রতি বিশেষ দৃষ্টি রাখতে হবে।

রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াবেন কিভাবে?

দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করার জন্য আপনাকে নিয়মিত শারীরিক পরিশ্রম বা ব্যায়াম, নিয়মিত সুষম খাদ্য গ্রহণ এবং নিয়ম তান্ত্রিক জীবন-যাপন করা প্রয়োজন।

স্বুস্থ্য জীবন উপভোগ করতে হলে অবশ্যই আপনাকে খাবারের প্রতি বিশেষ নজর দিতে হবে। কেননা দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর জন্য খাবারের বিকল্প কিছু নেই। 

তাই যে সকল খাবার দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে তা নিয়মিত খাদ্য তালিকায় রাখতে হবে। এই বিষয়ে বিস্তারিত জানুন “কোন কোন খাবার শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে” ইনফোটি থেকে।

শেষকথাঃ

যৌন মিলনের সময় শিথিল লিঙ্গ (Erectile Dysfunction) হলে চিন্তার কোন কারণ নেই। আশাকরি এই বিষয়ে ইনফোটি থেকে ধারণা পেয়েছেন। সুখে থাকলে হলে আপনাকে অবশ্যই খাবারের প্রতি বিশেষ দৃষ্টি রাখতে হবে।


অন্যান্য ইনফো জানুন:





কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.