যে সকল খাবার আপনার যৌন শক্তি বৃদ্ধি করে যৌন জীবন ভাল রাখবে

দাম্পত্তি জীবণের সূখী হওয়ার অন্যতম শর্ত হচ্ছে সুষম যৌন উপভোগ। বর্তমান সময়ে এই সমস্যাটা আশঙ্কাহারে বৃদ্ধি পেয়েছে। তাই আজকের ইনফোতে এমন কিছু খাবার নিয়ে আলোচনা করা হলো যেগুলো আপনার যৌন শক্তিকে বৃদ্ধি করবে।

Foods that increase sexual energy or increase sexual energy that you eat

বর্তমান সময়ে ইয়াংদের যৌন সমস্যা একটি প্রধান সমস্যা হয়ে দেখা গিয়াছে। এটার বেশ কিছু কারণও রয়েছে। তবে বিশেষজ্ঞরা বলেন, খারাপ অভ্যাস ও খাদ্যভাস যৌন সমস্যার জন্য দায়ী। তাই বয়ঃসন্ধি সময়কালে বিশেষ সতর্ক থাকতে হয়। অনেক ছেলে এ সময় মাস্টারবেশন করে নিজের যৌন জীবনে মারাত্বক ক্ষতি করে থাকে।

এছাড়াও দাম্পত্য জীবনে কিছু ঘটনা শারীরিক সম্পর্কের ইচ্ছা কমে দেয়। ফরে জীবনে অশান্তি নেমে আসে। এবিষয়ে বিস্তারিত জানতে “কি কি কারণে শারীরিক সম্পর্কের ফাটল ধরে?” ইনফোটি দেখুন।


আরো জানুন:

গর্ভবতী মায়ের খাবারের তালিকা: গর্ভধারণের প্রথম মাসে কি খাওয়া উচিৎ ও কি খাওয়া উচিৎ নয়? 

গর্ভবতী মায়ের পেটের সন্তান ছেলে না মেয়ে কিভাবে জানবেন?

বাসায় বসে প্রেগনেন্সি কিট দিয়ে গর্ভাবস্থা পরিক্ষা করবেন কিভাবে?

রোজায় সুস্থ থাকতে যে সকল খাবার গ্রহণ করবেন


মানুষ তার যৌন শক্তি পেয়ে থাকে খাবার থেকেই। প্রকৃত কোন সমস্য না থাকলে স্বাস্থ্যকর খারার গ্রহণ করে সুষম যৌন জীবন উপভোগ করতে পারেন সহজেই। যে সব খাবার যৌন শক্তি বাড়ায় কিংবা যৌন শক্তি বাড়াতে যা যা খাবেন এমন কিছু খাবার নিচে দেওয়া হলোঃ


১। যৌন শক্তি বাড়াতে ডিমের ভুমিকা

ডিমে রয়েছে প্রচুর পরিমানে প্রোটিন। শরীরের হরমোন ঠিক রাখতে এবং মানসিক চাপ কমাতে এটি সাহায্য করে থাকে। সুতরাং ডিম হতে পারে যৌন স্বাস্থ্যের জন্য একটি আদর্শ খাবার। প্রতিদিন সকালে নাস্তার সাথে একটি ডিম রাখুন। ফলে আপনার যৌন ক্ষমতার বৃদ্ধির পাশাপাশি শরীরও কর্মশক্তি বৃদ্ধি পাবে।

আরো জানুন >> ডিমপ্রেমীদের জন্য দুটি ডিম রেসিপি 


২। দুধের ভুমিকা

খাঁটি দুধ, দুধের সর, মখন ইত্যাদি খাবার থেকে প্রচুর পরিমাণে প্রাণিজ ফ্যাট পাওয়া যায়। এই ফ্যাট শরীরে যৌন শক্তি বাড়াতে অত্যান্ত সহায়ক হিসাবে কাজ করে। আপনি যদি শরীরে সেক্স হরমোন বাড়াতে চান তাহলে ফ্যাট জাতীয় খাবার প্রচুর পরিমাণে খান। তবে সেগুলি যেন প্রাকৃতিক এবং স্যাচুরেটেড ফ্যাট হয়। যেমন- গুরুর দুধ, খাঁট মাখন। এখানে বলে রাখা ভালো যে, খাঁটি মাখন ছাড়া ভেজাল মাখন কোন ভাবেই খাবেন না।

 

৩। খেজুরের ভুমিকা

খেজুর বা খোরমা খেজুরে রয়েছে প্রচুর পরিমাণে শারীরিক শক্তি ও যৌন শক্তির উদ্দিপনা। আদিকাল থেকেই বিবাহ শাদিতে খোরমা খেজুর বিতারণ করার একটা রেওয়াজ চালু হয়ে আসছিল। এটা মূলত এজন্যই যে, দাম্পতি জীবনের চাহিদা পূরণে খেজুরের ভুমিকা যথাযথ।

খেজুরের মধ্যে থাকা বিদ্যমান বিভিন্ন শক্তিশালৗ খনিজ উপাদান আপনার যৌন শক্তিকে বাড়াতে এবং কর্মক্ষণ রাখতে সহায়তা করে। এজন্য দেখবেন যৌন হালুয়া বা মদক তৈরিতে খোরমা খেজুর ব্যবহার করা হয়।

এছাড়াও চিকিৎসা বিজ্ঞানেও খেজুরকে যৌন শক্তির বৃদ্ধির সহায়ক খাদ্য উপাদান হিসাবে গণ্য করা হয়। আরবদের প্রধান খাদ্য হিসাবে খেজুর বেশ পরিচিত। এজন্য আরাবিয়ানদের শারীরিক শক্তি ও যৌন শক্তি অধিক। খেজুর খেয়ে যৌন শক্তি বাড়ানোর জন্য প্রতিদিন ৩-৫ টি খেজুর খাবেন কিংবা তাজা খেজুর মাখনের সাথে খেতে পারেন।

আরো জানুন >>  খেজুর আসল না নকল কিভাবে জানবেন?

 

 ৪। যৌন শক্তি বাড়াতে কলার ভুমিকা

শরীরের যৌন ক্ষমতার বৃদ্ধির জন্য কলা হতে পারে একটি ভাল খাবার। কেননা কলার মধ্যে পাওয়া যায় ভিটামিন এ, বি, সি ও পটাশিয়াম। ভিটামিন বি ও পটাশিয়াম মানব দেহে যৌনরস বৃদ্ধি করে।

এছাড়াও কলাতে রয়েছে ব্রমেলাইন নামক এক প্রকার এনজাইম; পরুষের যৌন ক্ষমতা বাড়াতে এটি বিশেষ ভুমিকা রাখে। তাছাড়া কলার বিভিন্ন খনিজ শরীলকে সবল ও শক্তিশালী করে।

 

৫। মধুর ভুমিকা

মধু হচ্ছে একটি বহু উপকারী খাবার। এতে রয়েছে হাজারো রকম ফুল ও দানার নির্যাস। মধু খেলে মস্তিস্ক শক্তি বৃদ্ধি তথা ব্রেইন ভাল হয়। দেহের স্বাভাবিক শক্তি তৈরি হয়।

সুস্বাস্থ্যের জন্য মধু খুবেই উপকারী একটি খাবার। নিয়মিত মধু খেলে আপনার শরীল সবল ও শক্তিশালী হওয়ার পাশাপাশি যৌন শক্তি অধিক বৃদ্ধি পাবে।

আরো জানুন>> খাঁটি মধু কিভাবে চিনবেন?

 

৬। পালংশাক ও অন্যান্য সবজির ভুমিকা

পালংশাক এ রয়েছে প্রচুর পরিমাণে ম্যাগনেসিয়াম । খাবারের এই খনিজ পদার্থটি শরীরে রক্ত চলাচল বৃদ্ধি করে। ফলে যৌন উদ্দীপনাও অনেক বেড়ে যায়।

এছাড়াও অন্যান্য সবজি যেমন- ব্রকলি, টেুস, বাঁধাকপি, ফুলকপি ইত্যাদিতে রয়েছে ফলেট, ভিটামিন বি সহ অন্যান্য অ্যান্টিঅক্সিডেন্ট। সুস্থ যৌন জীবনের জন্য এগুলো অত্যান্ত প্রয়োজনীয় খনিজ।

 

৭। রসুনের ভুমিকা

রসুন অনেকে পেনিসিলিন মনে করে খেয়ে থাকে। এর উপকারিতা ও সহজলভ্যতার জন্য এমনটি করা হয় বলে গরিবরা ধারনা করেন। কেননা রসুন যৌন অক্ষম পুরুষের ক্ষমতা বাড়ায়, বীর্যা বাড়ায় এবং ঘন করে।

এছাড়াও রসুনের আরো কিছু উপকারিতা রয়েছে। যেমন- প্রেশার নিয়ন্ত্রণ রাখা, গ্যাসের সমস্যার উপকারিতা এবং ব্যাথা প্রশমন করে। তবে রসুন খেতে হবে সীমিত পরিমানে। একসাথে ২-৩ কোয়া খাওয়া উচিৎ নয়।

 

৮। রঙিন ফলের ভুমিকা

রঙিন ফলমূলে রয়েছে প্রচুর যৌন ক্ষমতা। যৌন ক্ষমতা ভাল রাখতে চাইলে প্রতিদিন খাবার তালিকায় রাখতে হবে কিছু রঙিন ফল। যেমন- আঙ্গুর, কমলা লেবু, তরমুজ, পিচ ইত্যাদি।

 

৯। তৈলাক্ত মাছের ভুমিকা

তৈলাক্ত মাছে পাওয়া যায় প্রচুর পরিমাণে ওমেগা ৩ ফ্যাটি এসিড যা যৌন শক্তি বাড়াতে কিংবা যৌন জীবনে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করে থাকে।

এছাড়াও সামুদ্রিক মাছেও এই এসিড প্রচুর পরিমানে থাকে। এসব খাবার খেলে দেহের রক্ত চলাচল বৃদ্ধি পায়, শরীলের ডোপামিন বেড়ে যায়, দেহের গ্রোথ বা বৃদ্ধি জনিত হরমোন নির্গত হয়।

 

১০। বাদামের ভুমিকা

প্রাচীনকাল থেকেই কাঠ বাদাম কিংবা কাঠ বাদামের দুধ যৌন শক্তি বাড়ানোর উপায় হিসাবে ব্যবহৃত হয়ে আসছে। তবে সকল প্রকার বাদামে যৌন উপকারিতা রয়েছে। যেমন- চীনা বাদাম, কাঠ বাদাম, কাজু বাদাম, পেস্তা বাদাম ইত্যাদি।

 

১১। তরমুজের ভুমিকা

তরমুজ খুবই মজাদার একটি সুমিষ্ট ফল । তবে এটি শুধু সুমিষ্ট ফলই নয়, এর রয়েছে অনেক উপকারিতা। যৌন শক্তি বাড়ানোর যাবতীয় উপাদন রয়েছে এই ফলটিতে। তাই এটিকে প্রাকৃতিক ভায়াগ্রা বলা হয়। ভায়াগ্রা হচ্ছে যৌন উদ্দীপনা বৃদ্ধির ওষুধ যা বাজারে কিনতে পাওয়া যায়। আর এই ফলটি এমনিতেই এর বিকল্প হিসাবে কাজ করে।তাই যৌন উদ্দীপনার জন্য তরমুজের বিকল্প নেই।

আরো জানুন >> তরমুজের তাজা পুস্টি, তবে বিপদ ডেকে আনবেন না


১২। কালোজিরার ভুমিকা

ইসলাম ধর্মে মিত্যু ব্যাতিত সকল রোগের ওষুধ মনে করা হয় কালোজিরাকে। তবে যৌন শক্তির বৃদ্ধির জন্য কালোজিরা বিভিন্ন ভাবে খাওয়া হয়ে থাকে। যেমন - মধুর সাথে নিয়মিত কালোজিরা খেলে শরীল সবল হওয়ার পাশাপাশি যৌন শক্তি বৃদ্ধি পায়। আবার কালোজিরার তেল ব্যবহার করেও বিশেষ ফল পাওয়া যায়।


১৩। কুমড়োর বীজের ভূমিকা

কুমড়োর বীজে রয়েছে প্রচুর পরিমানে জিঙ্ক ও অন্যান্য  খনিজ উপাদান। যৌন শক্তি বাড়াতে জিঙ্ক ও এসব খনিজ শক্তিশালী ভূমিকা পালক করে থাকে। কুমড়োর বীজ থেকে ভাল ফল পাওয়ার জন্য তাতে ঘি মেখে খাওয়া প্রয়োজন।


১৪। মিষ্টি আলুর ভুমিকা

মিষ্টি আলু থেকে প্রচুর পরিমানে শর্করা পাওয়া যায়। তবে মিষ্টি আলু যে একটি সেক্স ফুড তা অনেকেই জানি না। এতে শর্করা বা কার্বোহাইড্রেট এর পাশাপাশি রয়েছে বিটা ক্যরোটিন। এই উপাদানটি সেক্স হরমোন তৈরি করতে সাহায্য করে। তবে ডায়াবেডিস রোগিদেরকে মিষ্টি আলু খেতে সতর্ক হতে হবে। কেননা যাদের ডায়াবেডিস আছে তারা সবসময় মিষ্টি আলু এড়িয়ে না চললে ডায়াবেডিস বেড়ে যেতে পারে।


১৫। যৌন শক্তি বাড়াতে কলিজা খান

অনেকেই কলিজা খুবই পছন্দ করেন আবার কেউ কেউ কলিজা খেতে পছন্দ করেন না। তবে যৌন জীবনে কলিজা খাওয়া ইতিবাচক ফল দেয়।

কলিজায় রয়েছে প্রচুর পরিমানে জিঙ্ক। এই খনিজ শরীরের টেস্টোস্টেরন হরমোনের মাত্রা বাড়িয়ে দেয় এবং যৌন শক্তি বাড়ায়। আপনার দেহে যদি যথেষ্ট পরিমানে জিঙ্ক না থাকে তাহলে প্রয়োজনীয় হরমোন উৎপন্ন হয় না। এছাড়াও জিঙ্কের কারণে আরোমেটেস এনজাইম নির্গত হয়।


১৬। আপেল এর ভুমিকা

কথিত আছে প্রতিদিন একটা করে আপেল খেলে ডাক্তারের কাছে যাওয়া লাগে না অর্থাৎ কোন রোগ ধরে না। তাই বিশেষজ্ঞরা প্রতিদিন একটি করে আপেল খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন। আপেলে রয়েছে শরীরের জন্য প্রয়োজনীয় ভিটামিন ও খনিজ। 

আপেল খেলে যেমন রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে তেমনি শরীরের যৌন শক্তি বাড়াতে ভুমিকা পালন করে। তাই আপনি যৌন শক্তি বাড়াতে প্রতিদিন একটি করে সবুজ আপেল খেতে পারেন।


১৭। কফি যৌন উদ্দিপনায় ভুমিকা রাখে

আমরা অনেকেই নিয়মিত কফি পান করি । কিন্তু অনেকেই জানি না যে, কফিতে থাকা ক্যাফিইন শরীরের সেক্স মুড ঠিক রাখে। তবে দিনে ২/৩ বারের বেশি কফি পান করলে শরীরে অন্যান্য সমস্যা দেখা দিতে পারে।


১৮। চেরি ফলের ভুমিকা

পরুষদের জন্য চেরি ফল একটি আদর্শ খাবার যৌন শক্তির বৃদ্ধির জন্য। আপনার প্রতিদিনের ডায়েটে চেরি ফল রাখলে দিন দিন যৌন শক্তি উন্নতি হবে। কেননা এতে প্রচুর পরিমানে অ্যান্থোসায়ানিন রয়েছে। যা আপনার যৌনাঙ্গের উন্নতি ঘটাতে সাহায্য করে।


১৯। যৌন ক্ষমতা বাড়ায় পেঁয়াজ

যৌন ক্ষমতা বাড়াতে আদিকার থেকে পেঁয়াজ ব্যবহৃত হয়ে আসছে। তবে পেঁয়াজ খেতে হবে সোধন করে। মধুর সাথে মিশিয়ে  এবং কারোজিরা সহ খেলে যৌন শক্তি বাড়ে।

এছাড়াও পেঁয়াজের ভিতর পারদ এক ফোটা দিয়ে আগুনে পুড়িলে ভিতরটি ধপ ধপে সাধা হয়ে যায়। তখন যৌন ক্ষমতা বাড়ার ওষুধ হিসাবে এটি ব্যবহার করতে পারেন।

আরো জানুুুন >>  কিভাবে পেঁয়াজ অনেক দিন ভাল রাখা যায়?


২০। গাজরের ভুমিকা

সবাই জানি গাজর একটি শক্তিশালী সবজি। তবে এটিতে প্রচুর পরিমানে বিভিন্ন খনিজ রয়েছে। ১৫০ গ্রাম গাজর কুচি নিয়ে ১ চামস মধু ও হাফ সিদ্ধ ডিম নিয়মিত দুই মাস খেলে আপনার যৌন শক্তি অধিক হারে বৃদ্ধি পাবে।


২১ । বিট এর ভুমিকা

আপনার যৌনাঙ্গের ক্ষমতার বৃদ্ধির জন্য নিয়মিত সালাদের সাথে বিট যুক্ত করতে পারেন। বিটে রয়েছে প্রচুর পরিমানে নাইট্রেট । যা আপনার যৌন জীবনকে চাঙ্গা রাখবে।


২২। যৌন শক্তি বাড়াবে স্ট্রবেরী

স্ট্রবেরী হচ্ছে একটি টক-মিষ্টি ফল তবুও যৌন ক্ষমতা বাড়াতে এটি বিশেষ ভূমিকা রাখে। দেহের রক্ত চলাচল বৃদ্ধি করে থাকে এটি। ফলে শরীরের সক্ষমতা অনেক বেড়ে যায়। কেননা এটিতে রয়েছে প্রচৃর পরিমানে ভিটামিন সি এবং অ্যান্টিঅক্সিডেনট।


Home BD info এর অন্যান্য ইনফো

ইসব গুল ও তোকমা দানা কিভাবে খাবেন?

স্বাস্থ্যকর শরবত কিভাবে তৈরি করবেন?

খাঁটি নারিকেল তৈল কিভাবে বাসাতেই বানাবেন?

ফুডপয়জনিং কি? এটি হলে কি করবেন?

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.