মোবাইল নাম্বার সেভ না করেই WhatsApp এ মেসেজ পাঠাবেন কিভাবে?

 বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় মেসেজিং প্লাটফরম হচ্ছে WhatsApp । এটি ব্যবহারকারী-বান্ধব প্রকৃতির কারণে, লক্ষ লক্ষ ব্যবহারকারী, বন্ধু এবং পরিবারের সাথে যোগাযোগ করার জন্য WhatsApp ব্যবহার করেন। প্রায়ই বেশ কিছু সময় দেখা যায় যে, কোনও কাজের জন্য আপনাকে হোয়াটসঅ্যাপে অপরিচিত ব্যক্তির সাথে যোগাযোগ করার প্রয়োজন পড়ে কিন্তু আমরা জানি হোয়াটসঅ্যাপে কাউকে মেসেজ পাঠাতে হলে সেই ব্যক্তির ফোন নম্বর সেভ করতে হয় আগে। যা মানুষের গোপনীয়তা নষ্ট করে। তাই কন্টাক্ট নম্বর সেভ না করে হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠানোর বিষয়ে পরিষ্কার ধারণা থাকা প্রয়োজন। আজকের ইনফোটিতে “মোবাইল নাম্বার সেভ না করেই WhatsApp এ মেসেজ পাঠাবেন কিভাবে?” সেই বিষয়ে তুলে ধরা হলো।

মোবাইল নাম্বার সেভ না করেই WhatsApp এ মেসেজ পাঠাবেন কিভাবে?

যারা স্মার্টফোন ব্যবহার করেন, তারা জানেন যে কোন নাম্বার সেভ না করে হোয়াটস অ্যাপে মেসেজ পাঠানো যায় না। যদি এমন হয় যে, আপনি একজন অপরিচিত ব্যাক্তির নাম্বারে ওয়াটসঅ্যাপের মাধ্যমে যোগাযোগ করতে চাচ্ছেন কিন্তু তার নাম্বারটি মোবাইলে সেভ করতে চাচ্ছেন না। তাহলে কিভাবে মোবাইল নাম্বার সেভ না করে কিভাবে মেসেজ পাঠাবেন?

নাম্বার সেভ না করে কিভাবে হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠাবেন?

ফোন নাম্বার সেভ না করে কিভাবে WhatsApp মেসেজ পাঠানো যায় তা হয়তো অনেকেই জানেন না। যারা জানেন না তাদের জন্য মূলত এই ইনফোটি শেয়ার করা হলো। যারা জানেন তারা এটি বাদ দিয়ে চলে যান।

WhatsApp ব্যবহারকারীদের জন্য প্লাটফর্মটি একটি শর্ট লিংক অফার করে থাকে। এটিও হয়তো কেউ কেউ জানেন না। যাইহোক ফোন নাম্বার সেভ না করেই হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠানোর প্রক্রিয়াটি অনেক সহজ। নিচের ধাপগুলো অনুসরণ করুন।

প্রথম ধাপঃ

আপনার ফোনে ইন্টারনেট কানেশন দিয়ে যে কোন একটি ইন্টারনেট ব্রাউজার (ক্রম, ওপেরা) ওপেন করুন। WhatsApp এর শর্ট লিংক অর্থাৎ ‘https://wa.me/phonenumber’ লিংকটিতে প্রবেশ করুন।

এখানে মনে রাখবেন URL এর ফোন নাম্বার এর জায়গায় আপনার ফোন নাম্বারটি দিয়ে প্রবেশ করবেন। ব্রাউজারে উক্ত লিংকটি কপি করলে কাজ করবে না। তাই ফোন নাম্বার দিয়ে ব্রাউজারে ওপেন করতে হবে।

আপনার ফোন নাম্বার যদি 123456789 হয়, তাহলে ব্রাউজারে প্রবেশ করা লিংকটি হবে ‘https://wa.me/123456789’ অর্থাৎ https://wa.me/আপনার ফোন নাম্বর দিয়ে ব্রাউজারে ওপেন করতে হবে।

দ্বিতীয় ধাপঃ

আপনার ফোন নাম্বার হোয়াটসঅ্যাপের শর্ট লিংকের সাথে জুড়ে ব্রাউজারে প্রবেশ করলে একটি গ্রিন বক্স দেখতে পাবেন। বক্সে “চ্যাট চালিয়ে যান” লেখায আলতো করে চাপুন।

আপনার হোয়াটসঅ্যাপ একাউন্টের সাথে redirected করা হবে। একটু অপেক্ষা করুন, অল্প সময়ের মধ্যে আপনি অপরিচিত সেই নাম্বারে মেসেজ পাঠাতে পারবেন।

আরো জানুন:




কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.