WhatsApp চ্যাট ডিলিট হয়ে গেলে ফিরে পাবেন কিভাবে? হারিয়ে যাওয়া কথোপকথোন ফিরে পান

Home BD info
0

ডিজিটাল যোগাযোগের মাধ্যম হিসাবে হোয়াটসঅ্যাপ (WhatsApp) যে কোন সময়ের তুলনায় এখন অনেক বেশি স্মার্ট, অনেক বেশি জনপ্রিয়। এর রয়েছে অনেক এডভ্যান্স ফিচার । তাই ব্যবহারকারীরা এখন যোগাযোগের ডিজিটাল মাধ্যম হিসাবে হোয়াটঅ্যাপকেই বেচে নিচ্ছে। আজকের ইনফোতে “WhatsApp চ্যাট ডিলিট হয়ে গেলে ফিরে পাবেন কিভাবে?” হারিয়ে যাওয়া কথোপকথোন ফিরে পাওয়ার উপায় শেয়ার করা হলো।

WhatsApp চ্যাট ডিলিট হয়ে গেলে ফিরে পাবেন কিভাবে? হারিয়ে যাওয়া কথোপকথোন ফিরে পান

হোয়াটসঅ্যাপ চ্যাট ভূলে ডিলিট করে ফেলছেন? হারিয়ে যাওয়া চ্যাট ফিরে পেতে চান? চিন্তার কোন কারণ নাই, কিভাবে ডিলিট করা চ্যাট রিকভারি করবেন তার নিয়ম এখানে দেওয়া হলো।


হোয়াটসঅ্যাপে ব্যাকআপ করার অপশন

WhatsApp এ রয়েছে ডুয়াল ব্যাকআপ সিস্টেম। স্মার্টফোনে ব্যাকআপের পাশাপাশি ক্লাউড স্টোরে চ্যাট ব্যাকআপ করে রাখে।

সকল প্রকার চ্যাট ব্যাকআপ করে রাখতে ক্লাউড ব্যবহার করুন। এন্ড্রোয়েড ব্যবহারকারীরা গুগল ড্রাইভ এবং আইফোনে আইক্লাউডে চ্যাট সংরক্ষণ করা হয়। যে কোন সময় আপনি ব্যাকআপ থেকে রিকভারি করতে পারবেন।

অবশ্য চ্যাট ব্যাকআপ করার অনেক থার্ডপাটি অ্যাপও রয়েছে। সেগুলো ব্যবহার করার ক্ষেত্রে সতর্ক থাকা প্রয়োজন। বিশেষ করে প্রাইভেসি পলিসি দেখে ব্যবহার করবেন। নতুবা ব্যক্তিগত তথ্য চুরি হতে পারে।

চ্যাট রিকভারি করার উপায়

আপনি যদি চ্যাট লিস্ট ভুলে ডিলিট করে ফেলেন এবং যে কোন কারণে আবার যদি চ্যাট ফিরে পেতে প্রয়োজন হয় তাহলে এই টিপসটি কাজে লাগেয়ে পুরো চ্যাট লিস্ট রিকভারি করে ফেলুন।

প্রথমে আপনার মোবাইল থেকে হোয়াটস অ্যাপ আনইনস্টল করুন। আবার ইনস্টল করুন। এবার হোয়াটসঅ্যাপ ইনস্টল হয়ে গেলে চ্যাট ব্যাকআপ করার অপশন পারেন।

এখান থেকে পুরো চ্যাট লিস্ট ডাউনলোড করে ফিরে পেতে পারেন আপনার হারিয়ে যাওয়া চ্যাট লিস্ট।


হোয়াটস অ্যাপ চ্যাট ব্যাকআপের সীমাবদ্ধতা

এই পদ্ধতিতে চ্যাট ব্যাকআপ করার ক্ষেত্রে একটি সমস্যা রয়েছে। হোয়াটঅ্যাপ সাধারণত প্রতিদিন রাত ২ টা থেকে রাত ৪ টার মধ্যে স্বয়ংক্রিয়ভাবে চ্যাট ব্যাকআপ করে।

ফলে কোন নির্দিষ্ট দিনের চ্যাট ডিলিট করে সেই দিন রাতের মধ্যে ফেরত চাইলে তা ফেরত পাবেন না।


আরো জানুন:




একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Accept !) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !