অবসর প্রাপ্ত শিক্ষকদের জন্য অবসর অ্যাপ: অবসর ভাতার জন্য অনলেইনে আবেদন করবেন কিভাবে?

সম্মানিত পাঠক আপনারা জানেন যে, Home BD info সাইটটিতে আমরা প্রয়োজনীয় নানা রকম তথ্য শেয়ার করে থাকে। দৈনন্দিন জীবনে কাজে লাগে এমন তথ্য আমরা গুরুত্ব দেই। আজকের ইনফোতে “অবসর” অ্যাপ নিয়ে কিছু তথ্য শেয়ার করছি যা অবসর শিক্ষকদের কাজে লাগবে। 

অবসর প্রাপ্ত শিক্ষকদের জন্য অবসর অ্যাপ:  অবসর ভাতার জন্য অনলেইনে আবেদন করবে কিভাবে?

ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে সরকারি সেবাগুলো জন সাধারণের হাতের মুঠোয় দেওয়া ব্যবস্থা করা হয়েছে। ফলে যে কেউ এখন সরকারি অফিসে না গিয়ে স্মার্টফোনে ইন্টারনেট সংযোগ করে ঘরে বসে সরকারি সেবা উপভোগ করতে পারেন।

অবসর প্রাপ্ত শিক্ষদের ভাতা আগের নিয়মে যা হতো

আগে অবসর ভাতা পাওয়ার জন্য শিক্ষক- কর্মচারীদের ঢাকায় গিয়ে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে হতো। আর এই পদ্ধতিতে একজন প্রার্থীকে পথে পথে নাজেহাল হতে হতো। 

এছাড়াও ন্যয্য পাওনা পেতে দিনের পর দিন ঘুরতে হতো এবং হয়রানির শিকার হতে কেহই রেহাই পেত না।  অবসর অ্যাপ চালু হওয়ার পর এখন আর প্রার্থীকে ঢাকায় গিয়ে কিংবা কোন প্রকার হয়রানি ছাড়াই ঘরে বসে দ্রুত সময়ে কাগজপত্র জমা দিতে পারেন।

অবসর ভাতার জন্য অনলেইনে আবেদন করবেন কিভাবে?

আপনার যদি নিজস্ব কম্পিউটার/ ল্যাপটপ কিংবা স্মার্টফোন থাকে তাহলে http://apps.terbb.gov.bd/ এই লিংকে প্রবেশ করে আবেদন করতে পারেন।

নিজে আবেদন করতে না পারলে যে কোন ডিজিটাল সেন্টার বা তথ্য সেবা কেন্দ্রে গিয়ে আবেদন করুন।

অনলাইনে আবেদন করলে কোন প্রকার হয়রানি ছাড়াই আপনার আবেদন সরাসরি “বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক ও কর্মচারী অবসর সুবিধা বোর্ড” এ দ্রুত জমা হবে।

ইনডেক্স নাম্বার দিয়েই আবেদনের বিস্তারিত জানতে পারবেন।

অবসর মোবাইল অ্যাপ

অবসর প্রাপ্ত শিক্ষক- কর্মচারীদের আরো সুবিধা দিতে চালু হয়েছে “অরসর” মোবাইল অ্যাপ। ইনডেক্স নাম্বার অ্যাপে প্রদান করলে আবেদনের বিস্তারিত দেখা যাবে।

অবসর প্রাপ্ত ভাতা সরাসরি আপনার ব্যাংক একাউন্টে চলে আসবে।

কোন মন্তব্য নেই:

Blogger দ্বারা পরিচালিত.