এক চার্জেই ১২ দিন যে ফোন: কোন ফোন গুলো একবার চার্জে অনেকদিন ব্যবহার করা যায়?

Admin
0

আপনার সাথে একটি স্মার্টফোন থাকলে অনেক সমস্যার নিমিষেই সমাধান হয়ে যায়। অডিও, ভিডিও কল থেকে শুরু করে যে কোনো অজানা বিষয় এক ক্লিকেই জানা যাবে। স্মার্টফোনের জনপ্রিয়তা যেমন বেড়েছে, তেমনি কমেছে ফিচার ফোনের ব্যবহারও। এখনো অনেক কোম্পানি তাদের ফিচার ফোন বাজারে আনছে।


এক চার্জেই ১২ দিন যে ফোন: কোন ফোন গুলো একবার চার্জে অনেকদিন ব্যবহার করা যায়?


এক চার্জেই ১২ দিন যে মোবাইল ফোন

এবার নোকিয়া এনেছে নতুন দুটি ফিচার ফোন। এই দুটি ফোন হল Nokia 110 4G এবং Nokia 110 2G। বাজারের যেকোনো QR কোড স্ক্যান করে পেমেন্ট করা যাবে এই ফোন দিয়ে। এই ফোনটিকে বয়স্কদের পাশাপাশি তরুণদের কাছে আকর্ষণীয় করতে মিডনাইট ব্লু এবং পার্পল রঙের বিকল্প রাখা হয়েছে। 4G সাপোর্ট সহ।


উভয় হ্যান্ডসেট পলিকার্বোনেট প্লাস্টিকের তৈরি। একটি 1.8 ইঞ্চি QQVGA ডিসপ্লে এবং S30+ অপারেটিং সিস্টেম রয়েছে। অভ্যন্তরীণ স্টোরেজ মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে 32GB পর্যন্ত বাড়ানো যাবে। এতে রয়েছে এফএম রেডিও ও এমপিথ্রি প্লেয়ার।


একটি ফোনে 4G কানেক্টিভিটি থাকবে এবং অন্য ফোনে 2G কানেক্টিভিটি থাকবে। Nokia 110 4G ব্যাটারির ক্ষমতা 1450mAh এবং 110 2G ব্যাটারির ক্ষমতা 1000mAh। কোম্পানির দাবি অনুযায়ী, ফিচার ফোনে HD ভয়েস কলিং করা যাবে। এছাড়াও, আপনি এটি একটি চার্জে টানা 12 দিন ব্যবহার করতে পারেন।


দুটি ফোনই IP52 রেটযুক্ত। যা ফোনকে পানি ও ধুলাবালি থেকে নিরাপদ রাখবে। কানেক্টিভিটির ক্ষেত্রে, এতে মাইক্রো ইউএসবি পোর্ট, হেডফোন জ্যাক এবং ব্লুটুথ 5.0 সংস্করণ রয়েছে। 8G ফোনটি মধ্যরাতের নীল এবং বেগুনি রঙের বিকল্পে এবং 2G ফোনটি চারকোল কালো এবং নীল রঙের বিকল্পে কেনা যাবে।


ভারতে Nokia 110 4G এর দাম 2,499 টাকা এবং Nokia 110 2G এর দাম 1,699 টাকা। বাংলাদেশি মুদ্রায় যা 3 হাজার 250 টাকা এবং 2 হাজার 200 টাকা। এই দুটি কীপ্যাড ফোন Nokia এর অফিসিয়াল ওয়েবসাইট এবং অফলাইন স্টোর থেকেও কেনা যাবে।


কোন ফোনগুলো একবার চার্জ দিয়েই অনেক দিন ব্যবহার করা যায়?

ফোনের ব্যবহারের দিক দিয়ে বিভিন্ন কারণে ব্যক্তি থেকে থেকে ভিন্নতা থাকতে পারে তবে কিছু ফোন মডেল আছে যা ব্যবহারকারীদেরকে এক চার্জে বেশ কয়েক দিন ব্যবহার করতে পারে নিচে কিছু মডেলের উদাহরণ দেওয়া হলো:

  1. মোটোরোলা Moto G Power (2021): এই ফোনটির ব্যাটারি সাইজ ,০০০ মিলিয়াম্পার জন্য একটি দীর্ঘস্থায়ী ব্যাটারি জীবন দিতে পারে এই ফোনের ব্যবহারকারীদের বলা হয়েছে যে, একটি চার্জের সাথে তিন দিন থেকে আরও বেশ কিছু দিন চলতে পারে
  2. স্যামসাং Galaxy M51: এই ফোনটিতে ,০০০ মিলিয়াম্পার ব্যাটারি আছে যা দীর্ঘস্থায়ী ব্যাটারি জীবন প্রদান করে অনুমান করা হয়েছে যে একটি চার্জ দিয়ে এই ফোন ব্যবহারকারীদেরকে ১২ দিন ব্যবহার করতে পারে
  3. নোকিয়া .: এই ফোনটিতে একটি ১২০০ মিলিয়াম্পার ব্যাটারি আছে এই সাধারণ ফোনে অনুমান করা হয়েছে যে একটি চার্জ দিয়ে এটি ১২ দিন ব্যবহার করতে পারে

মনে রাখবেন যে ব্যবহারকারীর ব্যবহারের প্রকৃতি, ফোনের সেটিংস, ব্যবহারকারীর পছন্দ সহ কিছু অন্যান্য উপাদানের উপর ভিত্তি করে ব্যাটারি জীবনে ভিন্নতা হতে পারে এছাড়াও কিছু ফোনের ব্যাটারি জীবন ব্যবহারের পরিবেশে ভিন্নতা হতে পারে, যেমন সফটওয়্যারের সংস্করণ, অ্যাপ্লিকেশন ব্যবহার, নেটওয়ার্ক গুণমান, স্ক্রিন সময় আদি


আরো জানুন:









ডিজিটাল কনটেন্ট কি?

হ্যাকিং কি?

পাসওয়ার্ড ভুলে গেলে মোবাইল আনলক করবেন কিভাবে?

Tags

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Accept !) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !